কাউনিয়া থানা প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ১৩ মঙ্গলবার, ২০২১, ০৯:১৮ অপরাহ্ণ
কাউনিয়া থানা প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানা প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাবের সভাপতি মোঃ কামরুজ্জামান জুয়েল রানা’র সভাপতিত্বে রবিবার রাত সাড়ে ৮টায় নগরীর পুরানপাড়াস্থ প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

 

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার বরিশাল প্রতিনিধি এম.কে. রানা’র উপস্থাপনায় সভায় উপস্থিত ছিলেন কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আজিমুল করিম, দখিনের কন্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ তাওহিদুল ইসলাম জামাল, দৈনিক তালাশ পত্রিকার সম্পাদক হোসেন মারুফ, প্রেসক্লাবের সহসভাপতি ও দৈনিক আজকের বরিশাল পত্রিকার বার্তা সম্পাদক আমিনুল শাহিন, দখিনের কন্ঠ পত্রিকার বার্তা সম্পাদক এম আরিফুল ইসলাম, প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক ও দৈনিক সত্য সংবাদ পত্রিকার মোঃ অলিউল ইসলাম,

 

প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক ও রুপালী বার্তা পত্রিকার বার্তা সম্পাদক জাকিরুল আহসান, সাংগঠনিক সম্পাদক ও ক্রাইম নিউজ ডট কম এর বার্তা সম্পাদক শহীদুল্লাহ সুমন, দপ্তর সম্পাদক ও দৈনিক সুন্দরবন পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক সাকিবুল হৃদয়, দৈনিক ন্যায় অন্যায় পত্রিকার বার্তা সম্পাদক রিয়াজ পাটোয়ারী, দৈনিক তালাশ পত্রিকার বার্তা সম্পাদক মজিবর রহমান নাহিদ, তারুন্যের বার্তা পত্রিকার এসএম সেলিম, পাঠাগার সম্পাদক ও দৈনিক তালাশ পত্রিকার মোঃ শেখ আরিফ, কোষাধ্যক্ষ মোঃ সোহেল রানা, মোঃ রাকিব হোসেন,

 

আলোকিত বরিশাল পত্রিকার আবু কালাম আজাদ, দক্ষিণের কাগজের মাহফুজুর রহমান মিলন, মোঃ শাকিল হাসান, বরিশাল ক্রাইম ট্রেস ডট কম এর যুগ্ম বার্তা সম্পাদক মেহেদী হাসান, বরিশাল বার্তার মোঃ আব্দুর রহমান, ভোরের অঙ্গীকার পত্রিকার মোঃ পাভেল হোসেন ইমন, দৈনিক আজকের তালাশ পত্রিকার তারেক হোসেন, দৈনিক তারুণ্যের বার্তা পত্রিকার মেহেদি হাসান তামিম, জিহাদ হাসান।

 

কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আজিমুল করিম এ সময় বলেন, সাংবাদিকরা সমাজের দর্পন। বর্তমান গণমাধ্যম অনেক শক্তিশালী উল্লেখ করে তিনি বলেন, গণমাধ্যম কর্মীরা তাদের গাঠনিক লেখনীর মাধ্যমে যেমন সমাজের উন্নয়নে বিশেষ ভুমিকা রাখতে পারেন। তেমনি সাম্প্রতিক মহামারী করোনা বিষয়ে সচেতনতা সৃষ্টি, বাল্য বিয়ে প্রতিরোধ, সমাজের অবহেলিতদের জীবনযাপন ইত্যাদি বিষয়েও ভুমিকা রাখতে পারেন। কাউনিয়া থানা প্রেসক্লাবের পক্ষ থেকে যে কোন সামাজিক ও মানবিক কার্যক্রমে তিনি সর্বাত্মক সহযোগিতা করবেন বলে প্রতিশ্রুতি দেন।

 

সভার শুরুতে প্রেসক্লাবের কার্যক্রম আরো গতিশীল করতে সকলে উন্মুক্ত মতামত প্রদান করেন। উল্লেখযোগ্য মতামতগুলো হলো, কাউনিয়া থানা এলাকায় যে সকল সিনিয়র ও গুনী সাংবাদিক রয়েছেন তাদেরকে পরবর্তী সভাগুলোতে আমন্ত্রণ জানানো, প্রেসক্লাবের গঠনতন্ত্র তৈরী, যার যার অবস্থান থেকে দায়িত্বশীল, একাত্মতা ও সহমর্মিতা বজায় রাখা, স্থায়ী কার্যালয় স্থাপনের উদ্যোগ গ্রহণ করা, হলুদ সাংবাদিকতা পরিহার করা, ক্লাবের তহবিল গঠন ও নির্বাচনের মাধ্যমে প্রেসক্লাবের পরবর্তী নেতৃত্ব গঠন।

 

সকলের মতামতের ভিত্তিতে ক্লাবের তহবিল গঠনে করোনাকালীন সময়ের জন্য প্রতিমাসে জনপ্রতি মাসিক চাঁদা ৫০ টাকা নির্ধারণ করা হয়।

 

উপস্থিত সকলের সম্মতিক্রমে দৈনিক দখিনের কন্ঠ পত্রিকার বার্তা সম্পাদক এম আরিফুল ইসলামকে আহবায়ক করে প্রেসক্লাবের গঠণতন্ত্র তৈরী করার জন্য ৫ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন,

 

দৈনিক তালাশ পত্রিকার সম্পাদক হোসেন মারুফ, দৈনিক সত্য সংবাদ পত্রিকার মোঃ অলিউল ইসলাম, দৈনিক আজকের বরিশাল পত্রিকার বার্তা সম্পাদক আমিনুল শাহিন ও রুপালী বার্তা পত্রিকার বার্তা সম্পাদক জাকিরুল আহসান। উক্ত কমিটি আগামী ৫ মে এর মধ্যে গঠনতন্ত্র তৈরী করে তা সংশ্লিষ্টদের কাছে দিবেন।

 

এছাড়া সভায় আগামী ২২ রমজানে কাউনিয়া থানা প্রেসক্লাবের পক্ষ থেকে ইফতার মাহফিল করার সিদ্ধান্ত গৃহীত হয়।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]