বিক্ষোভে উত্তাল লাহোর, সাদ রিজভী গ্রেপ্তার

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ১৩ মঙ্গলবার, ২০২১, ০৯:৫০ অপরাহ্ণ
বিক্ষোভে উত্তাল লাহোর, সাদ রিজভী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :: ফ্রান্সের রাষ্ট্রদূতকে বহিষ্কারের দাবিতে উত্তাল পাকিস্তান। গতকাল সোমবার দেশটির ধর্ম অবমাননার বিরোধিতা করা একটি ইসলামিস্ট পার্টি তেহরিক-ই-লাব্বায়েক পাকিস্তানের (টিএলপি) নেতা সাদ হুসেইন রিজভীকে গ্রেপ্তার করা হয়। রিজভীকে পাকিস্তানে ফরাসি রাষ্ট্রদূতের বহিষ্কারের দাবি জানিয়ে আসছিলেন।

 

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়, ফ্রান্সের রম্য ম্যাগাজিন শার্লি হেবদো মুহাম্মদ (সা.)-র ব্যঙ্গচিত্র আঁকার পর পত্রিকাটির প্রতি নিজের সমর্থন ব্যক্ত করেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। এরপর থেকে গত কয়েক মাস ধরে দেশটিতে ফ্রান্স বিরোধী মনোভাব বিরাজ করছে।

 

টিএলপি’র কর্মকর্তারা জানিয়েছেন, সোমবার লাহোরে রিজভীকে আটক করা হয়েছে। পরে পুলিশ রিজভীকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে। তবে কোন অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে, সেটা জানায়নি তারা।

 

পাকিস্তান থেকে ফ্রান্সের রাষ্ট্রদূতকে বহিষ্কারের দাবিতে আগামী ২০ এপ্রিল একটি বিক্ষোভের আয়োজন করতে চাইছিলেন রিজভী। জ্বালাময়ী বক্তৃতার জন্য পরিচিত টিএলপি’র সাবেক প্রধান খাদিম হুসেইন রিজভীর ছেলে হচ্ছেন সাদ। গত নভেম্বরে খাদিম হুসেইনের মৃত্যু হয়।

 

রিজভীকে গ্রেপ্তারের পর তার মুক্তির দাবিতে লাহোরের রাস্তায় নেমে আসে হাজার হাজার সমর্থক। এসময় তাদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস এবং জলকামান ব্যবহার করে পুলিশ। এর আগে গত বছরও ফ্রান্স বিরোধী বিক্ষোভ করেছিল টিএলপি’র সমর্থকরা। এসময় তিন দিন ধরে রাজধানী ইসলামাবাদ অচল করে দিয়েছিলেন তারা।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com