কর্তৃপক্ষের পরিবহন ব্যবস্থায় বাড়ি ফিরলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের আটকে পড়া শিক্ষার্থীরা

Barisal Crime Trace
প্রকাশিত জুলাই ১৭ শনিবার, ২০২১, ০৫:৪৩ অপরাহ্ণ
কর্তৃপক্ষের পরিবহন ব্যবস্থায় বাড়ি ফিরলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের আটকে পড়া শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদকঃ টানা তৃতীয় ও শেষ দিনে ৪টি বাসে বাড়ি ফিরলেন কঠোর লকডাউনে আটকে পড়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১৭১ জন শিক্ষার্থী। এর আগে প্রথম দিন ৬টি বাসে ২৪৩ জন এবং দ্বিতীয় দিন ১২টি বাসে দেশের বিভিন্ন স্থানে বাড়ি পৌঁছেন বিশ্ববিদ্যালয়ের ৫৪৩ জন শিক্ষার্থী।

আজ শনিবার তৃতীয় ও শেষ দিন সকাল ৮টা থেকে সাড়ে ৯টার মধ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে ১৭১ জন শিক্ষার্থী নিয়ে গন্তব্যের উদ্দেশ্যের ছেড়ে যায় ৪টি বাস। এর মধ্যে ১টি বাস সরাসরি ময়মনসিংহ, ২টি বাস ঢাকার গুলিস্তান এবং ১টি বাস ছেড়ে যায় মাওয়ার (কাঠালতলী) উদ্দেশ্যে।
বাসের ওঠার আগে প্রত্যেক শিক্ষার্থীর শরীরের তাপমাত্রা পরিমাপ করা হয়। বাসে ভ্রমণ কালীন সবার মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার প্রথম দিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে পটুয়াখালী হয়ে বরগুনার আমতলী পর্যন্ত ২টি বাস, বরিশাল-ঝালকাঠি-পিরোজপুর-বাগেরহাট পর্যন্ত ১টি, বরিশাল থেকে যশোর পর্যন্ত ২টি এবং ১টি বাস বরিশাল থেকে নাটোর-বগুড়া-রংপুরের শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেয়। ওইদিন ৬টি বাসে মোট ২৪৩ জন শিক্ষার্থীকে বাড়ি পৌঁছে দেয়া হয়।

দ্বিতীয় দিন শুক্রবার ক্যাম্পাস থেকে সরাসরি খুলনার উদ্দেশ্যে ৩টি, সাতক্ষীরার উদ্দেশ্যে ৩টি, মাগুরা-ঝিনাইদহের উদ্দেশ্যে ২টি, কুষ্টিয়ার উদ্দেশ্যে ১টি, ফরিদপুর-রাজবাড়ির উদ্দেশ্যে ২টি এবং ১টি বাসে গোপালগঞ্জ পৌঁছে দেয়া হয় শিক্ষার্থীদের।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ৭টি বাস এবং বিআরটিসি’র ভাড়া করা ২টি ডাবল ডেকার সহ ৫টি বাসে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেয়া হয়।

তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষায় সশরীরে অংশ নিতে বরিশাল এসে কঠোর লকডাউনে আটকা পড়েন এই শিক্ষার্থীরা। তারা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিজস্ব পরিবহন ব্যবস্থায় বাড়ি ফেরার দাবি জানায়। এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি ফেসবুক পেজের মাধ্যমে কর্তৃপক্ষের নিজস্ব পরিবহন ব্যবস্থায় বাড়ি ফিরতে আগ্রহী শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করেন। সেখানে মোট ১ হাজার ৪৬৪ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেন। কিন্তু টানা ৩দিনে ২২ ট্রিপ বাসে বাড়ি ফেরেন মোট ৯৫৭ জন শিক্ষার্থী।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]