কঠোর লকডাউনে অচেনা এক বরিশাল নগরী

Barisal Crime Trace -HR
প্রকাশিত এপ্রিল ১৪ বুধবার, ২০২১, ০২:৪৪ অপরাহ্ণ
কঠোর লকডাউনে অচেনা এক বরিশাল নগরী

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে প্রথম দিনের লকডাউন অনেকটা সফলভাবে চলছে। ওষুধ, মুদি, কাঁচা পণ্য এবং কিছু খাবার দোকান ছাড়া নগরীর বেশীরভাগ দোকান বন্ধ রয়েছে।

 

 

নগরীর মধ্যে দু-চারটি রিকশা এবং ব্যক্তিগত যান ছাড়া তেমন কোনো গণপরিবহন চলাচল চোখে পড়ছে না। রাস্তাঘাটও প্রায় জনশূন্য। অতি প্রয়োজন ছাড়া মানুষজন ঘর থেকে বের হচ্ছেন না।

 

 

জেলা সহ বিভিন্ন স্থান থেকে নগরীর মধ্যে মানুষজনের প্রবেশ ঠেকাতে নগরীর ৩টি প্রবেশদ্বার নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল, কালিজিরা ব্রিজ এবং দপদপিয়া ব্রিজ এলাকায় চেকপোস্ট স্থাপন করেছে পুলিশ। তারা অতিপ্রয়োজনীয় ছাড়া কাউকে নগরীতে প্রবেশ করতে দিচ্ছেন না। যদিও ঘরের বাইরে বের হওয়ার নানা অজুহাত দিচ্ছেন সাধারণ মানুষ।

 

সরকারি নির্দেশনা বাস্তবায়নে নগরীর বিভিন্ন স্থানে চেক পোস্ট মোতায়েন করে পুলিশ অপ্রয়োজনীয় লোকজনকে ঘরে ফিরে যেতে বাধ্য করছে বলে জানিয়েছেন কোতোয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম।

 

 

এদিকে লকডাউন কার্যকর করতে গতকাল নগরীতে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাভেদ হোসেন চৌধুরী ও নিশাত ফারাবীর ভ্রাম্যমাণ আদালত নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে অপ্রয়োজনীয় দোকানপাট বন্ধ করেন। এ সময় লকডাউন ও স্বাস্থ্য বিধি উপেক্ষা করায় ৪জন ব্যক্তিকে ১ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

 

 

জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাভেদ হোসেন চৌধুরী।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]