টাইগারদের লক্ষ্য এবার হোয়াইটওয়াশ

Barisal Crime Trace
প্রকাশিত জুলাই ১৯ সোমবার, ২০২১, ১০:২০ অপরাহ্ণ
টাইগারদের লক্ষ্য এবার হোয়াইটওয়াশ

অনলাইন ডেস্ক ॥ হারারেতে জিম্বাবুয়ে সিরিজের তৃতীয় ওয়ানডেতে তামিম ইকবাল খেলবেন কি না তা নিশ্চিত নয়। তবে এই ম্যাচের পর দেশে ফিরে আসছেন এই বাঁহাতি ওপেনার।

 

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না তামিম ইকবাল। বিসিবি সূত্র জানা গেছে, ওয়ানডে সিরিজ শেষে মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলামদের ও তামিম ইকবাল দেশে ফিরবেন।

 

হাঁটুর চোটের কারণে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তামিমকে বেশ কিছুদিন বিশ্রাম থাকতে হবে। তাই অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তিনি নাও খেলতে পারেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে খেলতে পারেন।

 

অবশ্য তামিমের নেতৃত্বে প্রায় এক যুগ পর জিম্বাবুয়ের মাটিতে ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পায় বাংলাদেশ। ২০০৯ সালে জিম্বাবুয়ের মাটিতে শেষ সিরিজ জয় পেয়েছিল বাংলাদেশ। এর পর ২০১১ ও ২০১৩ সালে হেরেছিল।

 

গতকাল রোববার হারারেতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ জিতেছে তিন উইকেটে। সাকিব আল হাসানের চমৎকার ব্যাটিং ও বোলিং দৃঢ়তায় দীর্ঘদিন পর জিম্বাবুয়ের মাটিতে সিরিজ জয়ের সাফল্য পায় বাংলাদেশ।

 

আগামীকাল মঙ্গলবার সিরিজের তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। হারারেতে দুপুর দেড়টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচ জিতে স্বাগিতকদের হোয়াইটওয়াশ করতে চায় লাল-সবুজের দল।

 

দলের অন্যতম সদস্য সাইফউদ্দিন বলেন, ‘জিম্বাবুয়েকে হালকাভাবে নেওয়ার কিছু নেই। ওরা ঘরের মাঠে দুর্দান্ত। এজন্য আমরা বেশি মনোযোগ দিয়ে খেলছি।

 

 

তিনি বলেন, হয়তো অনেক সময় কষ্ট হচ্ছে সাফল্য পেতে, তারপরও আমরা শতভাগ দিয়ে চেষ্টা করছি। একটি ম্যাচ বাকি। হোয়াইটওয়াশ করা আমাদের লক্ষ্য থাকবে। আমরা ধারাবাহিকতা ঠিক রাখতে পারলে ৩-০তে জিতব আশা রাখি।’

 

তরুণ এই অলরাউন্ডার আরও বলেন, ‘এখানে প্রতিটি ম্যাচ গুরুত্বপূর্ণ, প্রতিটি পয়েন্ট গুরুত্বপূর্ণ। আমরা যেমন দেখছি, তামিম ভাই কিছুটা চোট নিয়েও খেলছে। কারণ সুপার লিগের পয়েন্টের বিষয় আছে। আমাদের প্রতিটি ক্রিকেটারই এটা মাথায় নিয়ে খেলছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]