পটুয়াখালীতে বেড়েছে গরু চুরি, অসহায় খামারিরা

Barisal Crime Trace
প্রকাশিত জুলাই ২০ মঙ্গলবার, ২০২১, ০২:২১ অপরাহ্ণ
পটুয়াখালীতে বেড়েছে গরু চুরি, অসহায় খামারিরা

নিজস্ব প্রতিদেকঃ কোরবানির ঈদকে সামনে রেখে পটুয়াখালীর বেশ কয়েকটি এলাকায় গরু চুরির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় এখনো কাউকে আটক করতে পারেনি পুলিশ।

 

গত ১৩ জুলাই রাতে পটুয়াখালী পৌর শহরের ১ নং ওয়ার্ডের মীরা বাড়ির সৈয়দ রুবেলের দুটি ষাঁড় চুরির ঘটনা ঘটে। লাল রঙের গরু দুটি কোরবানিতে বিক্রির জন্য রুবেল লালন-পালন করেছিলেন। যার আনুমানিক মূল্য এক লাখ ৪৫ হাজার টাকা। রাতে চুরি হওয়ার পরদিনই পটুয়াখালী থানায় জানানো হয়।

 

এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গরুর ছবি দিয়ে চুরির বিষয়টি পোস্ট করা হয়। তবে গত এক সপ্তাহেও চুরি হওয়া গরুর সন্ধান মেলেনি।

 

রুবেল বলেন, ‘স্থানীয়ভাবে ঋণ করে কোরবানি উপলক্ষে চারটি গরু মোটাতাজা করেছিলাম। আশা ছিল ভালো দামে বিক্রি করতে পারবেন। দুটি গরু চুরি হওয়ায় একেবারে পথে বসে গেলাম।

 

সম্প্রতি লোহালিয়া ইউনিয়নেরও বেশ কয়েকটি গরু চুরির ঘটনা ঘটে। লোহালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কবির হোসেন তালুকদার জানান, তার বাড়ির পাশে বাবুল তালুকদার নামে এক ব্যক্তির একটি হালের গরুসহ এলাকায় বেশ কয়েকটি গরু চুরির ঘটনা ঘটেছে। এ নিয়ে সদর থানার অফিসার ইনচার্জকে অবহিত করা হয়েছে। পাশাপাশি বিভিন্ন গরুর হাটে খোঁজ রাখা হচ্ছে।

 

সদর থানার অফিসার ইনচার্জ আখতার মোরশেদের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘চুরি হওয়া গরু উদ্ধার করার পাশাপাশি চোর চক্রকে গ্রেফতারের চেষ্টা চলছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]