যাত্রী ও অবিক্রিত পশুবাহী ট্রাকের চাপ দৌলতদিয়া ঘাটে

Barisal Crime Trace
প্রকাশিত জুলাই ২২ বৃহস্পতিবার, ২০২১, ১০:২২ পূর্বাহ্ণ
যাত্রী ও অবিক্রিত পশুবাহী ট্রাকের চাপ দৌলতদিয়া ঘাটে

ক্রাইমট্রেস ডেস্ক ॥  ঈদের দিন মানিকগঞ্জের পাটুরিয়ায় পদ্মা পাড়ি দিয়ে অনেকে বাড়ি ফিরছেন সাথে ফিরছে অবিক্রিত পশুবাহী ট্রাক । পাটুরিয়া থেকে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে আসা ফেরিগুলোতে দক্ষিণাঞ্চলমুখী অনেক যাত্রীদের পারাপার হতে দেখা যাচ্ছে।

 

আজ যারা বাড়ি যাচ্ছেন মূলত তারা ঈদের ভিড় এড়ানোর জন্য আজকের দিনটি বেছে নিয়েছেন। পাটুরিয়া থেকে আসা প্রতিটি ফেরিতে মানুষের সঙ্গে কোরবানীর শত শত পশুবাহী ট্রাক ও অন্যান্য যানবাহনের ভিড় দেখা যায়।

 

তবে অপর প্রান্ত দৌলতদিয়া ঘাটের চিত্র অন্য রকম। এখানে ঢাকামুখী তেমন কোনো যাত্রী নেই। নেই স্বাভাবিক দিনের কোনো ব্যস্ততা।

 

সরজমিনে আজ সকাল ১১টা থেকে দুপুর ২ টা পর্যন্ত দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা যায়, ঢাকা-খুলনা মহাসড়ক ফাঁকা। ফেরির জন্য অপেক্ষায় থাকা কোনো যানবাহন নেই, নেই যানবাহনের দীর্ঘ সারি ।

 

পাটুরিয়া থেকে যানবাহন সহ যাত্রী নিয়ে ফেরি এলেও দৌলতদিয়া থেকে অল্প কিছু যানবাহন নিয়ে পাটুরিয়ার উদ্দেশ্য ছেড়ে যাচ্ছে।

 

অপরদিকে পাটুরিয়া থেকে দৌলতদিয়া ঘাটে ছেড়ে আসা লঞ্চগুলোতেও যাত্রীদের ভিড় দেখা গেছে।

 

এ সময় কথা একটি ঢাকা থেকে আসা যশোরগামী সুমন মাহমুদ এর সাথে তিনি বলেন,ঈদের আগে ঘাট গুলোতে প্রচন্ড ভিড় হয়,আর বর্তমান অবস্থা বেশি ভালোনা তাই সিদ্ধান্ত নিয়েছিলাম ঈদের নামাজ পড়ে গ্রামের বাড়ি যাবো। তাই আজকে রওনা দিলাম।

 

ঢাকা থেকে অবিক্রিত পশুবাহী ট্রাক ফেরৎ গরু মেহেরপুরে নিয়ে যাচ্ছেন বাচ্চু শেখ। কেনো ঢাকা থেকে গরু ফেরৎ নিয়ে যাচ্ছেন প্রশ্নে তিনি উত্তর দিলেন, এবার ঢাকায় প্রচুর গরুর আমদানি হয়েছে। ৫ লক্ষ্য টাকার গরু ক্রেতারা দাম করে ৩ লক্ষ্য। সেজন্য গরুগুলোকে বিক্রি না করে বাড়ি নিয়ে যাচ্ছি। এখন চিন্তা করছি কিভাবে ট্রাক ভাড়া দিবো?

 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃৃৃপক্ষ দৌলতদিয়া ফেরিঘাটের ম্যানেজার মো. শিহাব উদ্দিন বলেন, অনেকেই ভিড় এড়াতে ঈদের দিন ও ঈদের পরের দিন রওনা দিয়ে থাকে। পাটুরিয়া থেকে ছেড়ে আসা ফেরি গুলোতে যাত্রী ও পশুবাহী ট্রাক ও অন্যান্য যানবাহন দৌলতদিয়া ঘাট দিয়ে পারাপার হচ্ছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]