হাসপাতাল থেকে করোনার টিকা গায়েব

Barisal Crime Trace -HR
প্রকাশিত এপ্রিল ১৪ বুধবার, ২০২১, ১১:৫১ অপরাহ্ণ
হাসপাতাল থেকে করোনার টিকা গায়েব

নিজস্ব প্রতিবেদক:: ভারতের রাজস্থানের জয়পুরের একটি সরকারি হাসপাতালের কোল্ড-স্টোরেজ থেকে কোভ্যাক্সিনের ৩২০টি ডোজ গায়েব হয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

 

এইচবি কানওয়াটিয়া নামের হাসপাতালটি জানায়, রোববার (১১ এপ্রিল) তাদের ২০০ ডোজের স্টকগুলো যাচাই করা হয়েছিল। তখন সব ঠিকই ছিল।

 

পরের দিন সোমবার (১২ এপ্রিল) ৪৮৯ ডোজের একটি চালান গ্রহণ করা হয়। তখন স্টকগুলো যাচাই করতে গেলে দেখা যায় ৩২০ ডোজ হাওয়া হয়ে গেছে।

 

যেখানে টিকাগুলো মজুত করে রাখা হয়েছিল, তার বাইরে নিরাপত্তা প্রহরীরা ছিলেন। এ ঘটনায় স্থানীয় থানায় একটি এফআইআর দাখিল করেছে হাসপাতালটি। তদন্তও চলছে।

 

নিরাপত্ত প্রহরী থাকার পরেও কীভাবে টিকাগুলো গায়েব হলো, তা খুঁজে দেখার পাশাপাশি হাসপাতালের সিসিটিভির ফুটেজ পরীক্ষা করে দেখবে পুলিশ।

 

এতে রাজ্য সরকারকে কটাক্ষ করার ফুরসত হাতছাড়া করেননি দেশটির কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখওয়াত। ব্যর্থতার রেকর্ড ভাঙার জন্য তিনি রাজ্যের কংগ্রেস নেতৃত্বাধীন সরকারের সমালোচনা করেন।

 

সরকারকে খোঁচা দিয়ে তিনি বলেন, কেবল টিকা চুরি হওয়ার ঘটনাই ঘটছে! রাজ্য সরকারের পৃষ্ঠপোষকতায় অপরাধ কর্মকাণ্ডও সর্বোচ্চ পর্যায়ের। করোনাভাইরাস মোকাবিলায় ব্যর্থতা তো রয়েছেই। ব্যর্থতার রেকর্ড ভাঙার জন্য মুখ্যমন্ত্রীকে অভিনন্দন।

 

টিকা চুরি হওয়ার এই ঘটনা বিশেষভাবে বেদনাদায়ক বলে মনে করা হচ্ছে। এমন এক সময়ে এই ঘটনা ঘটেছে, যখন ভারতে করোনা সংক্রমণের রেকর্ড প্রতিদিনই ভাঙছে।

 

দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল ভারতে বুধবার এক লাখ ৮৪ হাজার ৩৭২ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন।

 

এ নিয়ে টানা চতুর্থ দিন দেশটিতে একদিনে দেড় লাখের বেশি রোগী শনাক্ত হয়েছে। টানা আট দিনের মতো এক লাখের বেশি রোগী শনাক্ত হলো।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]