গত ২৪ ঘন্টায় বরিশালে নতুন ২৩৮ জন করোনায় আক্রান্ত

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ১৫ বৃহস্পতিবার, ২০২১, ০২:৪০ অপরাহ্ণ
গত ২৪ ঘন্টায় বরিশালে নতুন ২৩৮ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদকঃ দক্ষিনাঞ্চলে করোনা সংক্রমনে বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ৪৮ ঘন্টায় আরো ৬ জনের মৃত্যু ছাড়াও সরকারীভাবে ২৩৮ জনের আক্রান্তের খবর জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। ফলে এ অঞ্চলে মৃত্যুর সংখ্যা দাড়াল ২৩৪-এ। এ অঞ্চলে মৃত্যুহার এখন ১,৮০%। যার ৯৮ জনেরই মৃত্যু হয়েছে বরিশাল জেলায়। এরমধ্যে দক্ষিণাঞ্চলে ‘করোনার হটস্পট’ বরিশাল মহানগরীতই মারা গেছেন ৫৭ জন।

 

বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় যে দুজন মারা গেছেন, তার একজন বরিশাল মহানগরীর কাউনিয়া এলাকার, অপরজন জেলার উজিরপুরের বাসিন্দা। এছাড়া বুধবার যে ৪ জন মারা গেছেন, তার ৩ জন ভোলাতে এবং অপরজন পটুয়াখালীতে।

তবে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ৪৮ ঘন্টায় দক্ষিণাঞ্চলে ৭১ জন সহ সর্বমোট ১০ হাজার ৯২০ জন সুস্থ হয়ে উঠেছেন। এ অঞ্চলে সুস্থতার হার এখন ৮৪.১৭%। যা গত মাসের শেষভাগের চেয়ে প্রায় ১৫% কম।

বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় শের এ বাংলা মেডিকেল কলেজ ও ভোলা জেনারেল হাসপাতাল সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা ও উপজেলা সদরে মোট ৩৭১ জনের নমুনা পরিক্ষায় ৯৯ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এ অঞ্চলে এখন করোনা সনাক্তের হার ১৪.৬৫%।

তবে গত ৪৮ ঘন্টায় দক্ষিনাঞ্চলে করোনা সংক্রমনেন শিকার ২৩৮ জনের মধ্যে বরিশালের সংখ্যটাই ১৩২। যার মধ্যে মহানগরীতেই রয়েছেন ১১২ জন। সমগ্র দক্ষিণাঞ্চলের মধ্যে বরিশাল মহানগরীর পরিস্থিতি এখনো যথেষ্ঠ সংকটাপন্ন। গত ১৩ মাসে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় যে ১২ হাজার ৯৭৩ জন কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে, তার ৫ হাজার ৯১৮ জনই বরিশাল জেলায়। যারমধ্যে মহানগরীতেই সংখ্যাটা ৫ হাজার ৩শর বেশী।

এদিকে গত ৪৮ ঘন্টায় ভোলাতে নতুন করে ৫৫ জন আক্রান্ত হবার ফলে এ দ্বীপজেলাতে মোট সংখ্যাটা দাড়িয়েছে ১,৮৭২ জনে। জেলাটিতে এ পর্যন্ত মারা গেছেন ১৭ জন। এসময়ে পিরোজপুরেও গত ৪৮ ঘন্টায় ১৫ জন নতুন করোনা রোগী সনাক্তের কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। জেলাটিতে এ পর্যন্ত আক্রান্ত ১ হাজার ৪২২ জনের মধ্যে ২৯ জনের মৃত্যু হয়েছে। এ অঞ্চলের সবচেয়ে ছোট জেলা ঝালকাঠীতেও গত ৪৮ ঘন্টায় ২১ জন নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন। ফলে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ১ হাজার ৭৪ জনে। মৃত্যু হয়েছে ২১ জনের। আর বরগুনাতেও এসময়ে নতুনকরে ৮ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হবার ফলে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ১ হাজার ১৪১ জনে। মারা গেছেন ২২ জন। পটুয়াখালীতেও গত ৪৮ ঘন্টায় ১৪ জন নতুন করোনা রোগী সনাক্তের ফলে জেলায় মোট সংখ্যাটা দাড়িয়েছে ১ হাজার ৯৪৭ জনে। মারা গেছেন ৪৭ জন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]