পত্রিকায় সংবাদ প্রকাশে অবৈধ ড্রেজার অপসারন করল প্রশাসন

Barisal Crime Trace
প্রকাশিত জুলাই ৩১ শনিবার, ২০২১, ০৪:১৫ অপরাহ্ণ
পত্রিকায় সংবাদ প্রকাশে অবৈধ ড্রেজার অপসারন করল প্রশাসন

গৌরনদী প্রতিনিধি: বরিশালের গৌরনদী উপজেলার চাঁদশী ইউনিয়নের পশ্চিম শওড়া গ্রামে মুক্তিযোদ্ধার বসতঘরের পাশে অবৈধ ড্রেজার বসিয়ে প্রভাবশালী বালু ব্যবসায়ীদের বালু উত্তোলন নিয়ে শনিবার বিভিন্ন পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদন প্রকাশের পরে স্থানীয় প্রশাসনের চাপের মুখে শনিবার অবৈধ ড্রেজার অপসারন করে নিয়েছে বালু ব্যবসায়ীরা। এতে সন্তোস প্রকাশ করেছে মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক।

ইউএনওর কাছে দেয়া লিখিত অভিযোগে বলা হয়, মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক চোকদারের বসত ঘর সংলগ্ন জলাশয়ে বুধবার অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন শুরু করেন স্থানীয় প্রভাবশালী বালু ব্যবসায়ী মোঃ হেলাল চোকদার। এ সময় তাকে বালু উত্তোলনে বার বার নিষেধ করা হলেও তা অমান্য করে বালু উত্তোলন অব্যহত রাখেন।

 

এক পর্যায়ে গ্রামের মুক্তিযোদ্ধারা একত্রিত হয়ে বালু উত্তোলন বন্ধ করতে গেলে তাদেরকে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে অবৈধ বালু উত্তোলন অব্যহত রাখে। এতে মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক চোকদারের বসত বসতঘর জলাশয়ে বিলীন হওয়ার অত্যাধিক ঝুঁকির মধ্যে রয়েছে।

 

স্থানীয় মুক্তিযোদ্ধা মোঃ শাহ আলম বেপারী (৬৮) অভিযোগ করে বলেন, অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন সম্পূর্নভাবে অবৈধ কিন্তু প্রভাবশালী হেলাল চোকদার দীর্ঘদিন যাবত এই অবৈধ মেশিন ব্যবহার করে গ্রামের বিভিন্ন পুকুর জলাশয়, ডোবা ও দীঘি থেকে বালু উত্তোলন করে বালুর ব্যবসা করে আসছে। ফলে গ্রামের রাস্তা ঘাট, বাড়ি ঘর ক্ষতির সম্মুখিন হচ্ছে।

 

বর্তমানে এই জলাশয় থেকে বালু উত্তোলন করা হলে আমার মাছের ঘেরের দশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হবে এবং মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাকের সরকারিভাবে পাওয়া ঘরটি জলাশয়ে বিলীন হয়ে যাবে। আমরা মুক্তিযোদ্ধার উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিলে প্রশাসন হেলাল চোকদারকে বালু উত্তোলন বন্ধ করতে নির্দেশ দেন কিন্তু তা উপেক্ষা করে বালু উত্তোলন অব্যহত রেখেছে।

গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপিন চন্দ্র বিশ্বাস জানান,মুক্তিযোদ্ধাদের কাছ থেকে লিখিত অভিযোগ করার বিষয়টি পত্রিকায় প্রকাশের পরপরই তাৎক্ষনিকভাবে ড্রেজার অপসারনে পদক্ষেপ নেওয়া হয়। খবর পেয়ে ড্রেজার মালিক নিজেরাই অবৈধ ড্রেজারটি সরিয়ে নিয়েছে ।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]