আগৈলঝাড়ায় পান বরজের সাথে শত্রুতা, ক্ষয়ক্ষতি

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৩ শুক্রবার, ২০২১, ১১:৩৪ পূর্বাহ্ণ
আগৈলঝাড়ায় পান বরজের সাথে শত্রুতা, ক্ষয়ক্ষতি

শামীম আহমেদ ॥ বরিশালের আগৈলঝাড়ায় শত্রুতা করে লক্ষাধিক টাকার পান বরজ নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ দায়ের করার পরথানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মোল্লাপাড়া গ্রামের মৃত মুনছুর আলী হাওলাদারের ছেলে শহিদুল ইসলামের পান বরজ একই এলাকার মৃত ইউসুফ আলী মৃধার ছেলে সোবাহান মৃধা বুধবার রাতে শত্রুতা করে লক্ষাধিক টাকার পান বরজের ভিতর প্রবেশ করে পান গাছের পাতায় আগাছা ধংসকারী ঔষধ প্রয়োগ করে।

শহিদুল ইসলাম জানান, আমি গত দুই বছর পূর্বে ২০ শতক জমির উপর শতাধিক পান গাছের চারা রোপন করি। তখনও সোবাহান শত্রুতা করে পান গাছের পাতায় আগাছা ধংসকারী ঔষধ প্রয়োগ করে। যাতে করে আমার প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়।

দুই বছর পরে আবার যখন পান বরজের ভালো ফলন শুরু হয়েছে তখন আবারও শত্রুতা করে এই সোবাহান বুধবার রাতের আঁধারে পান বরজের ভিতর প্রবেশ করে পান গাছের পাতায় আগাছা ধংসকারী ঔষধ প্রয়োগ করে।

পান গাছের পাতায় আগাছা ধংসকারী ঔষধ প্রয়োগের ফলে প্রতিটি গাছ ঢলে পরে প্রায় দুই লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে।

পান বরজ মালিক শহিদুল আরও জানান, আমাদের পৈত্রিক সম্পত্তিতে প্রায় লক্ষাধিক টাকা খরচ করে নতুন পান বরজ করা হয়। পান বরজটি তৈরি করার পর থেকেই সোবাহান পান বরজের এক পাশের বেড়া জোরপূর্বক কেটে ফেলে।

পরবর্তীতে সোবাহানকে জিজ্ঞাসা করলে সে বেড়া কাটার বিষয়টি স্বীকার পায়। শত্রুতা উদ্ধার করতে আবারও যখন পান গাছের পাতায় আগাছা ধংসকারী ঔষধ প্রয়োগ করে তখন তাকে জিজ্ঞাসাবাদ করলে সে ক্ষিপ্ত হয়ে খুন ও জখমসহ বাড়ি-ঘর জ্বালিয়ে দেবে বলে হুমকি দেয়।

এব্যাপারে শহিদুল ইসলাম বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]