বঙ্গোপসাগর থেকে ১৫ জেলেকে জীবিত উদ্ধার

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৩ শুক্রবার, ২০২১, ০৩:৫৯ অপরাহ্ণ
বঙ্গোপসাগর থেকে ১৫ জেলেকে জীবিত উদ্ধার

নিজস্ব প্রতিনিধি ॥ বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা একটি ফিশিং বোট থেকে ১৫ জন জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড। গতকাল বৃহস্পতিবার সন্দ্বীপ থানাধীন চ্যানেল থেকে ৭ নটিক্যাল মাইল দূর থেকে তাদের উদ্ধার করা হয়। বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ এম আব্দুর রউফ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১০ আগষ্ট মৎস্য আহরণের উদ্দেশ্যে একটি মাছ ধরার নৌকা ভোলার চরফ্যাশন উপজেলার মাইনুদ্দিন ঘাট থেকে ১৫ জন জেলে মাছ ধরতে বঙ্গোপসাগরের উদ্দেশ্যে গমন করে। ঐদিনই মাছ ধরার সময় হাতিয়ার নতুন চ্যানেল হতে আনুমানিক ১০ নটিক্যাল মাইল দূরে নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে যায়। ইঞ্জিন বিকল হয়ে নৌকাটি টানা দুইদিন ভাসতে ভাসতে চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানাধীন চ্যানেল হতে ৭ নটিক্যাল মাইল দূরে নেটওয়ার্কের আওতায় আসলে গতকাল বৃহস্পতিবার (১২ আগস্ট) বিকেল ৩টার দিকে নৌকার জেলেরা কোস্ট গার্ড স্টেশন ভাসান চরকে সাহায্যের আবেদন জানায়।

সংবাদ পাওয়া মাত্র পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন্স) এর নির্দেশ মোতাবেক একটি উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে যায় এবং ১৫ জন জেলেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ এম আব্দুর রউফ উক্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধারকৃত ১৫ জেলেদের রাত ২টার দিকে কোস্ট গার্ড স্টেশন ভাসানচরে নিয়ে আসা হয়েছে এবং তাদেরকে খাবার ও চিকিৎসা প্রদান করা হয়েছে। উদ্ধারকৃত জেলেদের পরিবারের নিকট হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন। তিনি জানান, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বন দস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ উপকূলীয় অঞ্চলে যে কোন ধরনের উদ্ধারে কোস্ট গার্ডের অভিযান নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]