কোস্টগার্ডের পৃথক অভিযানে বিপুল মাদক ও কারেন্টজাল উদ্ধার

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৩ শুক্রবার, ২০২১, ০৪:২৬ অপরাহ্ণ
কোস্টগার্ডের পৃথক অভিযানে বিপুল মাদক ও কারেন্টজাল উদ্ধার

নিজস্ব প্রতিনিধি ॥ বাংলাদেশ কোস্টগার্ডের পৃথক অভিযানে টেকনাফ ও চাঁদপুর থেকে বিপুল পরিমান ইয়াবা ও কারেন্টজাল উদ্ধার করা হয়েছে। এসময় একজন পাচারকারীকে আটক করে কোস্টগার্ড। বৃহস্পতিবার রাতে পৃথক এ অভিযান পরিচালনা করা হয়। কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ এম আব্দুর রউফ আজ শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্টেশন কমান্ডার টেকনাফ লেঃ কমাঃ এম নাঈম উল হক এর নেতৃত্বে বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানাধীন টেকনাফ দক্ষিণ জালিয়াপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ঐ এলাকা থেকে মোঃ আব্দুস শুক্কুর নামে এক ইয়াবা ব্যবসায়ীকে আটক করেন তারা। আটককৃত শুক্কুরের ঘরের বাথরুমের সিলিং এর ভেতর থেকে ২৭০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ এম আব্দুর রউফ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জব্দকৃত ইয়াবা ও ইয়াবা পাচারকারীকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

আরো জানানো হয়, বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে লেঃ শামস সাদেকীন নির্ণয় এর নেতৃত্বে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলাধীন হাজীগঞ্জ বাজারের কাপড়িয়াপুট্টি এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ওই এলাকার দুটি দোকান এবং দুটি গোডাউন থেকে অবৈধ আনুমানিক ৩৩ লক্ষ মিটার নতুন কারেন্ট জাল ও ৪৭০ পিস চাইসহ ২ জন জাল ব্যবসায়ীকে আটক করা হয়। জব্দকৃত জালের আনুমানিক বাজার মূল্য প্রায় ১১ কোটি ৭১ লক্ষ ৪৫ হাজার টাকা মাত্র। এ সময় মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আশিকুর রহমান উপস্থিত ছিলেন।

পরবর্তীতে আটককৃত জাল ব্যবসায়ীদেরকে নির্বাহী ম্যাজিস্ট্রেট এনামুল হাসান এর ভ্রাম্যমান আদালতে ১০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয় এবং জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন এর পাশাপাশি অবৈধ জাল দিয়ে মৎস্য আহরণ নিষিদ্ধ করণের লক্ষ্যে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]