৭ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রামে রেল যোগাযোগ স্বাভাবিক

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৪ শনিবার, ২০২১, ১১:০৪ পূর্বাহ্ণ
৭ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রামে রেল যোগাযোগ স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক:গাজীপুর মহানগরীর পূবাইল থানার মিরের বাজার লেভেল ক্রসিংয়ে ট্রেন ও গ্যাস ট্যাংক লড়ির সংঘর্ষের ৭ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রামে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

ঢাকার কমলাপুর থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে এলপিজি গ্যাসভর্তি ট্যাংকারটি রেললাইনের ওপর থেকে সরিয়ে নিলে শুক্রবার রাত ২টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সন্ধ্যা সোয়া ৭টায় জেএমআই গ্যাস ইন্ডাস্ট্রিয়াল লিমিটেডের গ্যাসবাহী ট্যাংক লড়িটি গ্যাটম্যানের অবহেলার কারণে লেভেল ক্রসিং পার হওয়ার সময় ব্রাহ্মণবাড়িয়াগামী তিতাস কমিউটার ট্রেনের ধাক্কায় লড়িটি ছিটকে রেলের ওপর উল্টে যায়। এতে উভয় দিকে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

ঢাকা ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার সাদেকুর রহমান জানান, এ দুর্ঘটনায় ঢাকা চট্টগ্রাম সিলেট রেলপথে আটকে যাওয়া ১২টি ট্রেনে প্রায় ১২ হাজার যাত্রী চরম দুর্ভোগে পড়ে। অনেকে বাইরোডে গন্তব্যের উদ্দেশ্যে চলে যায়।

এ বিষয়ে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। চার কর্ম দিবসের মধ্যে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

গ্যাসবাহী ট্যাংক লড়ির ওজন অনেক বেশি হওয়ায় ঢাকা থেকে রিলিফ ট্রেন এনেছি। কিন্তু জে এম আই গ্যাস কোম্পানি নিজেই আশুলিয়া থেকে বড় দুটি ক্রেন এনে উদ্ধার কাজটি রাত ২টা শেষ করলো।

পূবাইল থানার ওসি মহিদুল ইসলাম জানান, দুর্ঘটনার পর থেকে রাত ৩টা পর্যন্ত উদ্ধার কাজ ও ঢাকা বাইপাসে দীর্ঘ যানজট স্বাভাবিক না পর্যন্ত ঘটনাস্থলেই ছিলাম। মালবাহী ট্রাক লড়ি ও ট্রেন যাত্রীরা দীর্ঘ ৭ ঘণ্টা চরম দুর্ভোগে পড়েছিলেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]