বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নীলনকশাকারীদের বিচার এখন সময়ের দাবি : আমির হোসেন আমু

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৫ রবিবার, ২০২১, ১০:৪৪ পূর্বাহ্ণ
বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নীলনকশাকারীদের বিচার এখন সময়ের দাবি : আমির হোসেন আমু

নিউজ ডেস্ক : সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের নীলনকশা প্রস্তুতকারী ও নেপথ্য নির্দেশদাতাদের বিচার বিভাগীয় তদন্ত কিংবা কমিশন গঠন করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু।

জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (১৪ আগস্ট) বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ভার্চুয়াল আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ দাবি জানান।

‘বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন ও আজকের বাংলাদেশ’ শীর্ষক ওই আলোচনায় মুখ্য বক্তা হিসেবে বক্তৃতা করেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি শিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সুজন হালদারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, বঙ্গবন্ধুর সঙ্গে আগরতলা ষড়যন্ত্র মামলায় অভিযুক্ত বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।

প্রধান অতিথির বক্তৃতায় আমির হোসেন আমু জাতির পিতার রাজনৈতিক দর্শন, আজন্ম লালিত স্বপ্ন ও আদর্শে তরুণ প্রজন্মকে আগামী দিনের সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে আসার আহ্বান জানান।

আমির হোসেন আমু বলেন, বাংলাদেশকে আবারও পাকিস্তানের ভাবধারায় ফিরিয়ে নেয়ার দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার বঙ্গবন্ধু। আগামী প্রজন্মের কাছে সেই ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করতে তাদের বিচার হওয়া প্রয়োজন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ও জুনিয়র কয়েকজন কর্মকর্তা বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে প্রত্যক্ষ জড়িত থাকলেও মূলত জিয়াউর রহমান ও মোশতাকের নির্দেশেই জাতির পিতাকে সপরিবারে হত্যা করা হয়।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে জিয়াউর রহমানের মরণোত্তর বিচার দাবি করেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]