বরিশালে ২৪ ঘন্টায় করোনায় ১৪ জনের মৃত্যু

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৫ রবিবার, ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ণ
বরিশালে ২৪ ঘন্টায় করোনায় ১৪ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টারঃ বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় পাঁচজন ও উপসর্গ নিয়ে নয়জন মারা গেছেন।

 

একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩৯৩ জন। আর এ সময়ের মধ্যে শনাক্তের প্রায় দ্বিগুন, ৬৩৯ জন সুস্থতা লাভ করেছেন।

 

আজ রোববার (১৫ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে নয়জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। এছাড়া বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় আক্রান্ত হয়ে আরো চারজনের মৃত্যু হয়েছে।

 

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া পাঁচজনের মধ্যে বরিশালে দুইজন, ভোলায় দুইজন ও বরগুনায় একজন রয়েছেন। সব মিলিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৯৫ জনে।

 

একই সময় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৯৩ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তে সংখ্যা দাঁড়িয়েছে ৪১ হাজার ১৫৫ জনে। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছে ৬৩৯ জন, যা নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২৪ হাজার ২৬৬ জন।

 

আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ১৫৯ জন নিয়ে মোট ১৬ হাজার ৮৭৬ জন, পটুয়াখালীতে নতুন ৬৮ জন নিয়ে মোট ৫ হাজার ৬৪৯ জন, ভোলায় নতুন ৮৫ জনসহ মোট ৫ হাজার ৭০৫ জন, পিরোজপুরে নতুন ৩৩ জনসহ মোট ৪ হাজার ৯৯৩ জন, বরগুনায় নতুন ৩০ জনসহ মোট ৩ হাজার ৫১৬ জন ও ঝালকাঠিতে নতুন ১৮ জন নিয়ে মোট ৪ হাজার ৪১৬ জন রয়েছেন।

 

এদিকে, শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে নয়জনের এবং করোনা ওয়ার্ডে একজনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৯১৪ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ৩৬১ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৯১৪ জনের মধ্যে ৫৯ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

 

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (রোববার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ২০ জন ও করোনা ওয়ার্ডে ৫ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ১৬৬ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ৪৫ জন করোনা ওয়ার্ডে এবং ১২১ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৮ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৩৭ দশমিক ৭৬ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

 




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]