১২ বছর পর্যন্ত জাহ্নবী জানতেন না নিজের নামের বানান!

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৫ রবিবার, ২০২১, ০৩:৩৩ অপরাহ্ণ
১২ বছর পর্যন্ত জাহ্নবী জানতেন না নিজের নামের বানান!

বিনোদন ডেস্ক: বলিউডের প্রথম নারী সুপারস্টার প্রয়াত শ্রীদেবীর কন্যা জাহ্নবী কাপুর। বলিউডের তরুণ এই তারকার নামটা উচ্চারণ করতে কিছুটা সহজ হলেও বানান নিয়ে রয়েছে জটিলতা। কেবল সাধারণ ভক্তদের ক্ষেত্রে নয়, সেই জটিলতা মোকাবিলা করেছেন খোদ জাহ্নবী নিজেই!

 

সম্প্রতি এ অভিনেত্রী জানিয়েছেন, তার বয়স ১২ বছর হওয়ার আগ পর্যন্ত তিনি নামের ভুল বানান জানতেন। মজার ব্যাপার হলো, ৪ বছর বয়সের সময় তাকে এই ভুল বানান শিখিয়েছিলেন তারই মা শ্রীদেবী।

জাহ্নবী বলেন, “তখন আমি স্কুলে পড়ি। মাত্রই বানান করতে শিখছি। নিজের নামের বানান জানতাম না। একদিন মাকে জিজ্ঞাসা করলাম, আমার নামের বানানটা বলো তো? মা বলেছিলেন, ‘জে-এ-এন-এইচ-এ-ভি-আই’। অর্থাৎ জানহাবি। এটা ছিল ভুল বানান। কিন্তু পরবর্তী আট বছর আমি আর এ বিষয়ে কোনো প্রশ্ন তুলিনি।”

 

তাহলে জাহ্নবী তার নামের সঠিক বানানটা উদঘাটন করলেন কীভাবে? অভিনেত্রী বললেন, “আমরা একবার কোথায় যেন যাচ্ছিলাম। মনে হয় লন্ডন। আমার পাসপোর্ট খুলে থ! সারাজীবন ভুল জেনে এসেছি। বন্ধুরা এখনো এটা নিয়ে হাসাহাসি করে। ওদের নিয়ে কিছু একটা বলতে গেলেই ওরা বলে ওঠে, ‘চুপ করো। ১২ বছর বয়স পর্যন্তও তুমি জানতে না, তোমার নামের বানান কী?’’

 

প্রসঙ্গত, জাহ্নবী অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমার নাম ‘রুহি’। ভৌতিক ঘরানার সিনেমাটি মুক্তি পেয়েছিল গত মার্চে। বর্তমানে তার হাতে রয়েছে ‘দোস্তানা ২’, ‘গুডলাক জেরি’ ও ‘মিলি’ সিনেমাগুলো।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]