জাতীয় শোক দিবস উপলক্ষে ঝালকাঠিতে বিভিন্ন কর্মসূচী

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৫ রবিবার, ২০২১, ০৫:৫৫ অপরাহ্ণ
জাতীয় শোক দিবস উপলক্ষে ঝালকাঠিতে বিভিন্ন কর্মসূচী

মোঃ মাসুম খান, ঝালকাঠি ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস, ২০২১ যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন উপলক্ষ্যে ঝালকাঠি জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচীর আয়োজন করেছে।

১৫ আগষ্ট বাঙ্গালী জাতির ইতিহাসে গভীরতম শোকাবহ, হৃদয়বিদারক একটি দিন। ১৯৭৫ সালের এই দিনে ইতিহাসের বর্বরতম হত্যাকান্ডের শিকার হন স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ তাঁর পরিবারের অন্যান্য সদস্যগণ।সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি পরিপালন সাপেক্ষে ১৩ আগষ্ট সকাল ১০টা হতে ১৫ আগস্ট সন্ধ্যা ৭টা পর্যন্ত বিভিন্ন কমৃসুচী গ্রহন করেছে ঝালকাঠি জেলা প্রশাসন। কর্মসূচীর মধ্যে রয়েছে ১৩ আগষ্ট সকাল সাড়ে ১০টায় জেলা শিশু বিষয়ক কর্মকর্তার ব্যবস্থাপনায় রচনা লিখন প্রতিযোগীতা, বিষয় স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান।অনধিক ৪০০ শব্দ। জমাদানের শেষ তারিখ ১৩ আগস্ট সকাল ১০:৩০মি, স্থান জেলা শিল্পকলা একাডেমি, ঝালকাঠি। দুপুর ১২টায় চিত্রাঙ্কন প্রতিযোগীতা।১৪ আগস্ট সকাল সাড়ে ১০টায় জেলা শিশু বিষয়ক কর্মকর্তার ব্যবস্থাপনায় জেলা শিল্পকলা একাডেমিতে দোয়া ও মিলাদ মাহফিল। ১১টায় ঝালকাঠি ইসলামী ফাউন্ডেশনে হামদ্ ও নাত প্রতিযোগীতা। দুপুর ১২টায় জেরা কালচারাল অফিসারের ব্যবস্থাপনায় অনলাইনে বঙ্গবন্ধুর উপর ৭ই মার্চের ভাষণ প্রতিযোগীতা।

১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা। সকার ৯টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ।সকাল ১০টায় আলোচনা সভা ও যুব ঋণের চেক বিতরণ ও পুরষ্কার বিতরণী। একই দিন বাদ যোহর মসজিদে এবং সুবিধামত সময়ে মসজীদ. মন্দির, গীর্জা ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা এবং সন্ধ্যায় ৭টায় শহরের কালীবাড়ি রোডে বারচালার সামনে “চিরঞ্জীব বঙ্গবন্ধু” প্রামাণ্য চিত্র প্রদর্শণ করা হবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]