গলাচিপায় জাতীয় শোক দিবস পালিত

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৫ রবিবার, ২০২১, ০৯:৫১ অপরাহ্ণ
গলাচিপায় জাতীয় শোক দিবস পালিত

সজ্ঞিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী পালিত হয়েছে।

কর্মসূচিতে সকাল সাড়ে ৫টায় জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলণ, সকাল ৯টায় বঙ্গবন্ধুর মূর‌্যালে পুস্প অর্পণ করা হয়।
রোববার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণ করেন স্থানীয় সংসদ সদস্য এস এম শাহজাদা এমপি।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহিন শাহ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, পৌর-মেয়র আহসানুল হক তুহিন, থানা অফিসার ইনর্চাজ এম আর শওকত আনোয়ার ও প্রেস ক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয় প্রমুখ।

আলোচনাসভায় প্রধান অতিথি এস এম শাহজাদা এমপি বলেন ১৯৭৫ সালে সপরিবারে জাতির পিতাকে বর্বরোচিতভাবে হত্যা করা হয়েছিল। কিন্তু এ হত্যাকান্ডের আংশিক বিচার হয়েছে। ফলে পূর্ণাঙ্গ বিচার এখন সময়ের দাবি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু হত্যার জন্য শুধু ১২ জন আসামি দায়ী নয়। এর নেপথ্যে কারা ছিল, কারা পরিকল্পনা করেছে, মদদ দিয়েছে, সহযোগিতা করেছে, কারা সুবিধাভোগী, তাদের সবার বিচার করতে হবে। না হলে বাঙালী জাতি কলঙ্কমুক্ত হবে না।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]