রক্তপাত এড়াতেই দেশ ছেড়েছি: আশরাফ ঘানি

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৬ সোমবার, ২০২১, ০৮:৫৫ পূর্বাহ্ণ
রক্তপাত এড়াতেই দেশ ছেড়েছি: আশরাফ ঘানি

আন্তর্জাতিক ডেস্কঃ রক্তপাত এড়াতেই দেশ ছেড়েছেন বলে দাবি করেছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি। রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্টে দেওয়া এক বিবৃতি তিনি এই দাবি করেন।

 

ফেসবুক পোস্টে তিনি লেখেন, ‘তালেবান জিতেছে… সম্পদ, সম্মান এবং নিজ দেশের জনগণকে রক্ষার দায়িত্ব এখন তাদের।’ তবে তিনি এখন কোথায় আছেন সেটি উল্লেখ করেননি।

 

আশরাফ ঘানি কোন দেশে গেছেন সে বিষয়ে যোগাযোগ করা হলে দেশটির প্রেসিডেন্ট দপ্তর থেকে বলা হয়, নিরাপত্তার খাতিরে তারা প্রেসিডেন্ট কী করছেন বা কোথায় আছেন, সে বিষয়ে কিছু বলতে চান না।

 

অন্যদিকে, আশরাফ ঘানিকে আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট বলে উল্লেখ করেছেন দেশটির শান্তি প্রক্রিয়ার সঙ্গে যুক্ত শীর্ষ কর্মকর্তা আবদুল্লাহ আবদুল্লাহ। একই সঙ্গে বর্তমান পরিস্থিতির জন্য তিনি ঘানিকে দায়ী করেন। তিনি বলেন, ‘আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট দেশের জনগণকে এই অবস্থায় রেখে দেশ ছেড়েছেন। আল্লাহর কাছে তাকে জবাব দিতে হবে। জনগণও এর জবাব দেবে।

 

উল্লেখ্য, বিদেশি সেনা প্রত্যাহারের পরে তালেবান যোদ্ধারা আফগানিস্তানের বিভিন্ন অঞ্চল নিজেদের নিয়ন্ত্রণে নিতে থাকেন। একপর্যায়ে তালেবান গোষ্ঠী রবিবার বিকেল নাগাদ দেশটির রাজধানী কাবুল দখলে নেয়। তারা ইতোমধ্যে দেশটির প্রেসিডেন্ট প্রাসাদের নিয়ন্ত্রণ নিয়েছে। তারা এখন ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়ার দিকে যাচ্ছেন। সূত্র: এএফপি




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]