মুলাদীতে অসুস্থ ও অপ্রাপ্ত বয়স্ক গরু জবাই দিয়ে মাংস বিক্রয় করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন মাংস ব্যবসায়ী নুরু বক্স শরীফ

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ১৭ শনিবার, ২০২১, ০৮:১১ অপরাহ্ণ
মুলাদীতে অসুস্থ ও অপ্রাপ্ত বয়স্ক গরু জবাই দিয়ে মাংস বিক্রয় করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন মাংস ব্যবসায়ী নুরু বক্স শরীফ

মুলাদী প্রতিনিধিঃ মুলাদীতে অসুস্থ ও অপ্রাপ্ত বয়স্ক গরু জবাই দিয়ে মাংস বিক্রয় করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন মাংস ব্যবসায়ী নুরু বক্স শরীফ।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে গত ১৫ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় মুলাদী বন্দর পৌর সুপার মাকের্টের মাংস বাজারে মাংস ব্যবসায়ী নুর বক্স শরিফ একটি অসুস্থ, অপ্রাপ্ত বয়স্ক বাছুর গরু জবাই করতে নিয়ে আসলে গোপন সংবাদ এর ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভ্রা দাস, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ সোহেল রানা, সেনেটারী ইনিসপেক্টর জাহানারা বেগম, মুলাদী থানার এস আই সোলায়মান মাহবুব ঘটনাস্থলে গিয়ে অসুস্থ ও অপ্রাপ্ত বয়স্ক দেখে গরুটি আটক করে নিয়ে আসেন।

 

প্রশাসনিক লোকজন আসার সংবাদ পেয়ে অসুাধু মাংস ব্যবসায়ী নুর বক্স শরিফ সে খান থেকে পালিয়ে যান। স্থানীয় ভাবে জানা গেছে উপজেলার প্রত্যান্তঞ্চল থেকে অসুস্থ, অপ্রপ্ত বয়স্ক, অন্তস্বত্তা গরু কম দামে ক্রয় করে রাতের আধারে মুলাদী বন্দরে এনে জবাই করে পরে দিন সকালে বাজারে বিক্রয় করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন এই অসাধু ব্যবসায়ী।

পশু সম্পদ আইনে এক বছরের নিচের বয়সের বাছুর গরু কিংবা অসুস্থ গরু বাজার জবাই করা যাবে না উল্লেখ থাকলেও মাংস ব্যবসায়ী নুর বক্স শরিফ দীর্ঘ দিন থেকে প্রশাসনের চোখকে ফাকি দিয়ে অসাধু ব্যবসা চালিয়ে যাচ্ছেন।

 

এ ব্যাপারে উপজেলা সেনেটারী ইন্সিপেক্টর জাহানারা বেগম বলেন নুর বক্স শরিফ এর বিরুদ্ধে এ ধরনের একাধিক অভিযোগ পেয়ে তাকে মৌখিক ভাবে নিশেধ করার পরেও তিনি কারো কথা না শুনে এ ধরনের কর্মকান্ড লিপ্ত রয়েছেন। মুলাদী থানা অফিসার ইনচার্জ মোঃ মাকসুদুর রহমান বলেন এখন থেকে যেন মুলাদী বন্দরে সুস্থ গরু জবাই করা হয়, সে বেপারী আইন শৃংঙ্খলা বাহিনী সবর্দা সজাগ থাকবে।

 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাস বলেন গরু আটক করে প্রাণী সম্পদ কর্মকর্তার কাছে সুস্থ করার জন্য দেওয়া হয়েছে, এবং ব্যবসায়ী নুর বক্সকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃbarishalcrimetrace@gmail.com