কাবুল বিমানবন্দরে সামরিক ফ্লাইট চালু

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৭ মঙ্গলবার, ২০২১, ০২:২২ অপরাহ্ণ
কাবুল বিমানবন্দরে সামরিক ফ্লাইট চালু

নিজস্ব প্রতিবেদক: বিশৃঙ্খলার জন্য একদিন বন্ধ থাকার পর কাবুল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কূটনীতিক ও বেসামরিকদের সরিয়ে নিতে সামরিক ফ্লাইট চলা ফের শুরু হয়েছে। মঙ্গলবার সকালে সামরিক ফ্লাইটগুলো চলা শুরু করে বলে জানিয়েছে ।

এর আগে সোমবার হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের মিডিয়া অফিস থেকে এক বিবৃতিতে বলা হয়, বিমানবন্দর থেকে সব ধরনের বেসামরিক ফ্লাইট স্থগিত করা হয়েছে।

এদিন কাবুল থেকে পালিয়ে যাওয়ার চেষ্টায় থাকা হাজার হাজার আফগান বিমানবন্দরটিতে জড়ো হয়ে বেপরোয়াভাবে আফগানিস্তান ছাড়ার প্রস্তুতি নেওয়া সামরিক বিমালোতে উঠে পড়ে।

এ সময় হুড়োহুড়ি ও মার্কিন বাহিনীর গুলিতে পাঁচজন নিহত হন। যুক্তরাষ্ট্রের একটি সামরিক বিমান উড্ডয়নের পর সেটির নিচের দিকে অবস্থান নেওয়া দুই ব্যক্তি পড়ে যান, তারা বিমানবন্দরের কাছের বাড়িগুলোর ছাদে পড়ে মারা যান।

মার্কিন কর্মকর্তারা জানান, বিমানবন্দর থেকে সাধারণ মানুষ সরিয়ে দেওয়া হয়েছে। এখন টার্মিনাল পরিষ্কার বলেও জানান তারা। গতকাল অধিকাংশ ফ্লাইট বাতিল হলেও মঙ্গলবার থেকে কাবুলে আটকে পড়া বিভিন্ন দেশের দূতাবাসের কর্মীদের ফিরিয়ে নেওয়া হচ্ছে।

কাবুল বিমানবন্দরের নিয়ন্ত্রণ এখনও মার্কিন সেনাদের হাতে রয়েছে। তারা বিদেশি কূটনীতিক ও বেসামরিক নাগরিকদের নিরাপদে কাবুল ছাড়ার বিষয়টি দেখভাল করছেন। সেখানে থাকা ২৫০০ মার্কিন সেনার সঙ্গে অতিরিক্ত আরও ১০০০ সেনার যোগ দেওয়ার কথা রয়েছে।

 




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]