হিজলায় কৃষক-কৃষাণীদের দুই দিনব্যাপি প্রশিক্ষণের সমাপনী

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৭ মঙ্গলবার, ২০২১, ০৬:৫২ অপরাহ্ণ
হিজলায় কৃষক-কৃষাণীদের দুই দিনব্যাপি প্রশিক্ষণের সমাপনী

Exif_JPEG_420

হিজলা বরিশাল ॥ বরিশালের হিজলা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে, অনাবাদি পতিত জমি ও বসত বাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় কৃষক -কৃষাণীদের দুই দিনব্যাপি প্রশিক্ষণের সমাপনী অনূষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষি অফিস প্রশিক্ষণ হলরুমে দুই দিনব্যাপি প্রশিক্ষণে হিজলা উপজেলার ৬টি ইউনিয়নের নির্ধারিত কৃষক-কৃষাণী এবং প্রত্যেকের সাথে একজন করে পরিবারের সদস্যও অংশগ্রহণ করেন।

১৭ আগস্ট মঙ্গলবার প্রশিক্ষণের সমাপনী দিনে উপজেলা কৃষি অফিসার আহসানুল হাবীব আল আজাদ জনি সবার উদ্দেশ্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন কোনো জমিই পতিত থাকতে পারবেনা। সবটুকু জমি কৃষি কাজে লাগাতে হবে। সেই লক্ষ্যেই আপনাদেরকে নিয়ে এই প্রশিক্ষণের আয়োজন। করোনাকালীন দেশে সবকিছু বন্ধ থাকলেও কৃষি উৎপাদন ও বাজারজাতকরণ সচল ছিলো। তাই যার যেটুকু জমি অনাবাদি রয়েছে সবটুকুই কৃষি কাজে লাগাতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, কৃষি উপ সহকারী কর্মকর্তা মোঃ ফখরুল ইসলাম, প্রণব কুমার বর্ণিক, মোঃ রায়হান আহমেদ, উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সৈয়দ মোঃ আল আমিন। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে বিনামূল্যে গাছের চারা, বীজ, চারাগাছ রক্ষার জন্য জাল, বীজ সংরক্ষণের পাত্র, পানি দেয়ার ঝাঁজরী সহ বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]