টি-২০ বিশ্বকাপের সূচি প্রকাশ

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৭ মঙ্গলবার, ২০২১, ০৯:৪৭ অপরাহ্ণ
টি-২০ বিশ্বকাপের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক ॥ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। টুর্নামেন্ট শুরু হবে আগামী ১৭ অক্টোবর থেকে। প্রথম দিনই খেলা রয়েছে বাংলাদেশের।টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথমপর্ব থেকে দুটি করে চার দল যোগ দেবে সেরা আট দলের সঙ্গে। ১২ দল নিয়ে হবে সুপার-১২। বাংলাদেশকে প্রথমপর্ব পার হতে হবে।প্রথমপর্বে দুটি গ্রুপ রয়েছে। ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নামিবিয়া আর নেদারল্যান্ডস। বাংলাদেশ পড়েছে ‘বি’ গ্রুপে।

সেখানে তাদের প্রতিপক্ষ ওমান, পাপুয়া নিউগিনি আর স্কটল্যান্ড।টুর্নামেন্টের উদ্বোধনী দিন অর্থাৎ ১৭ অক্টোবর মাসকটে প্রথম ম্যাচে মুখোমুখি হবে ওমান আর পাপুয়া নিউগিনি। একইদিনে একই ভেন্যুতে পরের ম্যাচে বাংলাদেশ খেলবে স্কটল্যান্ডের বিপক্ষে।সুপার-১২’এর খেলা মাঠে গড়াবে ২৩ অক্টোবর থেকে। আবুধাবির শেখ আবু জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে এই পর্বে প্রথম ম্যাচটি হবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যে। একইদিনে বিকেলে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ মোকাবেলা করবে ইংল্যান্ডকে।

দ্বিতীয়পর্বে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের বহুল প্রতীক্ষিত লড়াইটি মাঠে গড়াবে ২৪ অক্টোবর দুবাইয়ে। ৮ নভেম্বর প্রথমপর্বের গ্রুপ ১ রানারআপ দলের খেলতে হবে ভারতের বিপক্ষে।টুর্নামেন্টের নকআউটে তিনটি ম্যাচই আয়োজন করবে দুবাই। ১০ এবং ১১ নভেম্বর সেমিফাইনাল। ফাইনাল ১৪ নভেম্বর একই ভেন্যুতে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]