কাঠালিয়ায় অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ৩০ লাখ টাকার ক্ষতি

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৮ বুধবার, ২০২১, ১২:৩৭ পূর্বাহ্ণ
কাঠালিয়ায় অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ৩০ লাখ টাকার ক্ষতি

ঝালকাঠি প্রতিনিধি ।। ঝালকাঠির কাঠালিয়ায় অগ্নিকাণ্ডে ঐতিহ্যবাহী একটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

গত সোমবার বিকেলে বিকলে ৪টার দিকে উপজেলার মুন্সিরাবাদ এলাকার ঝালকাঠি জজ কোর্টের কর্মকর্তা আ. রাজ্জাক খোকন ও আমেরিকা প্রবাসী সোহেল রানার বসতঘরে (আ. জব্বার মাস্টারের বাড়ি) এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ঘরে একমাত্র কেয়ারটেকার ব্যতীত কেউ ছিল না। স্থানীয়রা ঘরের কেয়ারটেকারকে কৌশলে ঘর থেকে বের করে আনার কারণে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে ক্ষতিগ্রস্তদের দাবি অগ্নিকাণ্ডে ৩০ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে।

স্থানীয় তালগাছিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিদ্দিকুর রহমানসহ প্রত্যক্ষদর্শীরা জানান, মুন্সরাবাদ এলাকার মৃত জব্বার মাস্টারের ঐতিহ্যবাহী ও আধুনিক কারুকার্যমণ্ডিত বসতঘর। ধারণা করা হচ্ছে ঘটনার দিন বৈদ্যুতিক মিটারের সংযোগস্থল থেকে শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে পুরো ঘরটিতে আগুন ছড়িয়ে পড়ে। প্রায় দুই ঘণ্টা ধরে আগুনে পোড়ে ঘরটি।

স্থানীয়রা একত্রিত হয়েও আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেননি। পরে কাঠালিয়া ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। কিন্তু ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই ঘরটি পুড়ে ছাই হয়ে যাওয়ায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেন।

 

অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে কাঠালিয়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. বদিউজ্জামান বদু সিকদার, শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মো. মাহমুদ হোসেন রিপন ও জেলা পরিষদ সদস্য এসএম আমিরুল ইসলাম লিটন সিকদার ঘটনাস্থল পরিদর্শন করেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]