বরিশালে সাইবার ট্রাইব্যুনালে স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে মামলা

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৮ বুধবার, ২০২১, ০১:৩৮ অপরাহ্ণ
বরিশালে সাইবার ট্রাইব্যুনালে স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে মামলা

ক্রাইম ট্রেস ডেস্ক ।। বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. রমিজ আহমেদ ও তার গাড়িচালক (ড্রাইভার) ফরহাদ হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে নালিশি মামলা হয়েছে।

বরিশাল থেকে প্রকাশিত দৈনিক আজকের বার্তা পত্রিকার মেহেন্দিগঞ্জ উপজেলা প্রতিনিধি মনিরুল ইসলাম দেওয়ান বাদী হয়ে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে এ মামলা দায়ের করেন।

সাইবার ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে শুনানি শেষে নালিশি অভিযোগটি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

 

আগামী ১৭ অক্টোবরের মধ্যে পিবিআইকে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

সাইবার ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী (পেশকার) মো. কাকন বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার (১৬ আগস্ট) মনিরুল ইসলাম দেওয়ান বাদী হয়ে আইনজীবীর মাধ্যমে ট্রাইব্যুনালে নালিশি অভিযোগ করেন।

ট্রাইব্যুনাল নালিশি অভিযোগটি গ্রহণযোগ্যতার বিষয়ে আদেশের জন্য আজ দিন ধার্য করেছিলেন। শুনানি শেষে নালিশি অভিযোগটি গ্রহণ করে আগামী ১৭ অক্টোবরের মধ্যে পিবিআইকে তদন্ত রিপোর্ট দিতে বলেছেন ট্রাইব্যুনাল।

দৈনিক আজকের বার্তা পত্রিকায় মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নানা অনিয়মের খবর প্রকাশ করেন মনিরুল ইসলাম দেওয়ান। এরপর ওই নিউজ তার আইডি থেকে ফেসবুকে পোস্ট করেন। ওই পোস্টে রমিজ আহমেদের প্ররোচনায় তার গাড়ি চালক (ড্রাইভার) ফরহাদ হোসেন কুরুচিপূর্ণ মন্তব্য করেন। এতে বাদীর সম্মানক্ষুণ্ন হয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়।

তবে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. রমিজ আহমেদ জানান, মিথ্যা ও মনগড়া তথ্য দিয়ে নিউজ প্রকাশের ভয়ভীতি দেখিয়ে দীর্ঘদিন ধরে তার কাছে ও স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক এবং বিভিন্ন স্টাফদের কাছে চাঁদা দাবি করে আসছিলেন মনিরুল ইসলাম দেওয়ান। মনিরুল ইসলাম দেওয়ান তার কাছে ৪৫ হাজার টাকা চাঁদা দাবি করেন।

এ ঘটনায় তার বিরুদ্ধে গত ১০ জুন তিনি আদালতে একটি মামলা করেছেন। মামলাটি বিচারাধীন রয়েছে।

চাঁদাবাজির অভিযোগ ভিন্নখাতে নিতে মনিরুল ইসলাম দেওয়ান সাইবার ট্রাইব্যুনালে উদ্দেশ্য প্রণোদিতভাবে তিনি ও তার চুক্তিভিত্তিক গাড়ি চালকের বিরুদ্ধে অভিযোগ করেছেন বলে দাবি করেন চিকিৎসক রমিজ আহমেদ।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]