বরিশালে পুস্তক ও প্রকাশনা ব্যবসায়ীদের স্মারকলিপি প্রদান

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৮ বুধবার, ২০২১, ০৪:৪৫ অপরাহ্ণ
বরিশালে পুস্তক ও প্রকাশনা ব্যবসায়ীদের স্মারকলিপি প্রদান

শামীম আহমেদ ॥ করোনা দূর্যোগকালীন সময়ে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ পুস্তক ব্যবসায়ীদের জন্য বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষনা ও অনুদান বরাদ্দের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর বরিশাল জেলা প্রশাসক দপ্তরের মাধ্যমে স্বারকলিপি দিয়েছে বাসুপ বরিশাল জেলা কমিটি।

 

আজ (১৮ই) আগস্ট বুধবার দুপুরে পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সমিতি সদস্যরা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাশের হাতে এই স্বারকলিপি প্রদান করেন।

 

 

এসময় পুস্তক প্রকশনা ব্যবসায়ীরা তিনটি তাদের দাবী পুরনের কথা উল্লেখ করে বলেন,দেশের পুস্তক ব্যবসা খাতের জন্য কমপক্ষে এক হাজার কোটি টাকার সহজ শর্ত ও স্বল্পসুধে ঋনের বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষনা করার দাবী করেন। যা যে কোন তফসিলি ব্যাংক, পল্লী সঞ্চয় ব্যাংক,কর্ম সংস্থান ব্যাংক,পিকেএসএফ প্রভৃতির মাধ্যমে সমিতির পরমর্শ ও সহযোগীতায় বন্টন করা যেতে পারে বলে উল্লেখ করেন।

 

দেশে প্রায় ২৬ হাজার পুস্তক ব্যবসায়ী পরিবারের জন্য এককালীন একশত কোটি বরাদ্দ প্রদান। যা ৬৪ জেলার জেলা প্রশাসক এবং পুস্তক প্রকাসক ও বিক্রিতা সমিতির কেন্দ্রীয়,জেলা ও উপজেলা কমিটির মাধ্যমে এই অর্থ বরাদ্দ করার আহবান জানান।

 

এছাড়া বিভিন্ন স্কুল-কলেজের লাইব্রেরিকে সমৃদ্ধ করতে একাডেমিক ও সৃজনশীল ক্রয়ের জন্য ৫শত কোটি টাকার বিশেষ বরাদ্দের দেয়ার দাবী জানান।

 

এসময় উপস্থিত ছিলেন বরিশাল জেলা সাধারন সম্পাদক মোঃ আবু বক্কর ছিদ্দিক, যুগ্ম সম্পাদক আসরাফ খান রিপন,সহ-সভাপতি বাবুল হোসেন,অতিরিক্ত সম্পাদক আবু বক্কর ছিদ্দিক,কোষাধাক্ষ বিশ্বজিৎ দাশ রিমন, গোলাম মোস্তফা বাবুল প্রমুখ।

 

এসময় তারা বলেন এই গত ১৭ মাসে পুস্তক ও প্রকাশনা ব্যবসায়ী ও কর্মচারী এক প্রকার পথে এসে দাড়িয়েছে। আমরা এখন পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি।

 

একই সাথে আমাদের কর্মচারীরা চরম দূর্ভোগের ভিতর তারা দিন পাড় করছেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]