শিশু মার্জিয়ার দু’চোখে করুন আকুতি!

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৮ বুধবার, ২০২১, ০৬:৫১ অপরাহ্ণ
শিশু মার্জিয়ার দু’চোখে করুন আকুতি!

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি॥ মাত্র ১ বছর হয়েছে বিচিত্র এই ভুবনে এসেছে মার্জিয়া (০১)। এই অল্প সময়েই তার হার্টে ৩টি ছিদ্র ধরা পড়েছে। তবে তার চোখের দিকে তাকালেই যেন মনে হয় সুন্দর এই পৃথিবী ছেড়ে সে চলে যেতে চায়না। জন্মালে মৃত্যু হবে এটাই চিরন্তন সত্য। তবে আরও কিছুদিন শিশু মার্জিয়া যেন থাকতে চায় এই ধরাধামে। তাকিয়ে থাকতে থাকতে যখন আঁখিপাতা তার এক হয়ে যায় মার্জিয়ার তখন নিধারুণ যন্ত্রনাকে সহ্য করতে না পেরে পাতা ভিজিয়ে যেন চলে যেতে চায় সবাইকে ছেড়ে। তার পরেও মার্জিয়ার ছোট্ট চাহনী প্রতিনিয়ত যেন বলছে পৃথিবী আমায় বিদায় জানিও না।

সন্তানের এমন করুণ দৃশ্য দেখে হত দরিদ্র পিতা-মাতার অসহাত্বের মতো চেয়ে থাকা আর বিধাতার কাছে প্রার্থনা করা ছাড়া ভিন্ন কিছুই অবশিষ্ট নেই। যা ছিলো তার সবটুকুই সন্তানকে পৃথিবীর আলো-বাতাস দেখানোর জন্য শেষ করেছেন। এখন যা আছে তা হলো একবুক হাহাকার, চোখে কান্নার সাঁতার আর অমানিশার ঘোর অন্ধকার। সেই চোখ যেন বলছে সৃষ্টি কর্তার কাছে সন্তান যদি দিলে তবে অসহায় পরিবারে এমন কঠিন রোগ কেন? স্বার্থ জড়িত এই সমাজে কোথায় যাবে, কার কাছে যাবে তারা।

মরণব্যাধী রোগাক্রান্ত মার্জিয়ার বাড়ি বরিশাল জেলার বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের গোলাইবাড়ি গ্রামে। সে ওই গ্রামের মো. হাসানের একমাত্র সন্তান। বর্তমানে মার্জিয়ার কাশির সাথে প্রতিনিয়ত রক্ত যাচ্ছে। বিচিত্র পৃথিবীতে আসা নতুন এই অতিথির এখন প্রয়োজন উন্নত চিকিৎসা। ডাক্তাররা বলছেন তার উন্নত চিকিৎসা করাতে প্রায় ৫ লাখ টাকা খরচ হবে। যা বহন করা মার্জিয়ার অসহায় পিতার কাছে আকাশ কুসুম কল্পনা ছাড়া আর কিছুই না। তাই তিনি দেশের সহৃদয়বান মানুষের কাছে একমাত্র সন্তানকে উন্নত চিকিৎসা করিয়ে বাঁচাতে সাহায্যের আবেদন করেছেন।

কোন মানুষ যদি অসহায় এ শিশুটির চিকিৎসার জন্য সাহায্য করতে চান তবে এই নম্বরে ০১৭১৮-২২৮৮৩৪, ০১৯২৭-১৭৯৯৭৯, যোগাযোগ করে সাহায্য পাঠাতে পারেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]