ইউপি সচিব কে লাঞ্চিত করার ঘটনায় মহিপুরের আলোচিত ইউপি মেম্বার সোবাহান হাওলাদারকে অপসরন

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ১৯ বৃহস্পতিবার, ২০২১, ০৪:৫৯ অপরাহ্ণ
ইউপি সচিব কে লাঞ্চিত করার ঘটনায় মহিপুরের আলোচিত ইউপি মেম্বার সোবাহান হাওলাদারকে অপসরন

মহিপুর -কুয়াকাটা প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ার ৬নং মহিপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. সোবাহান হাওলাদারকে তার সদস্য পদ থেকে অপসরন করা হয়েছে।

স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়, স্থানীয় সরকার বিভাগ,ইউপি-১ শাখা ১৮ আগস্ট(বুধবার)এর উপসচিব মো.
আবুজাফর রিপন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রজ্ঞাপনের তথ্যানুসারে জানা যায়, ইউপি মেম্বার মো. সোবাহান হাওলাদার একই ইউনিয়নের ইউপি সচিব আব্দুর রাজ্জাককে অকথ্য ভাষায় গালি- গালাজ,হুমকি-ধামকি ও লাঞ্চিত করার অভিযোগ স্থানীয় তদন্তে প্রমানিত হওয়ায় জেলা প্রশাসক, পটুয়াখালী এর প্রস্তাব মোতাবেক স্থানীয় সরকার বিভাগের ১০/১১/২০২০ তারিখে১২১৪নং স্মারকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

একই সাথে কেন তাকে চূভাবে অপসারন করা হবে না তা পত্র প্রাপ্তির ১০(দশ) কার্যদিবশের মধ্যে তার জবাব সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে এ বিভাগে প্রেরণের জন্য অনুরোধ করা হয়। অপরদিকে কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসারকে স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন২০০৯ এর ৩৫(৯) ধারা মোতাবেক শূণ্য ঘোষনা সংক্রান্ত গেজেট বিজ্ঞপিজারির প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করতে বলা হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি মেম্বার মো. সোবাহান হাওলাদার সাংবাদিকদের জানান, আমার ব্যাপারে সঠিক বিচার করা হয়নি। আমি উচ্চ আদালতের শরনাপন্ন হবো। কলাপাড়া উপজেলা উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল
হক বলেন, আমি প্রজ্ঞাপনটি পেয়েছি। উপজেলা নির্বাচন অফিসারের সাথে যোগাযোগ করে আইনের প্রয়োগ করা হবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]