বরিশাল বিভাগে বজ্রসহ বৃষ্টির সম্ভানা

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২১ শনিবার, ২০২১, ১১:৪৩ পূর্বাহ্ণ
বরিশাল বিভাগে বজ্রসহ বৃষ্টির সম্ভানা

নিজস্ব প্রতিবেদকঃ সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (২০ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে শনিবার (২১ আগস্ট) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়া অধিদপ্তরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে এ খবর জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ ভারতের রাজস্থান, হারিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

পূর্বাভাসে বলা হয় দেশের রংপুর, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে সারা দেশে তাপমাত্রা সামান্য বৃষ্টি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শুক্রবার সন্ধ্যায় ৬টা পর্যন্ত দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বরিশালের খেপুপাড়ায় ৪৫ মিলিমিটার। এ ছাড়া তেঁতুলিয়ায় ৩৮ মিলিমিটার ও দিনাজপুরে ৩৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন হাতিয়ায় ২৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]