এখনো থমথমে বরিশাল নগরী: মামলা প্রত্যাহার না হলে যে আন্দোলন হতে পারে!

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২১ শনিবার, ২০২১, ১২:২০ অপরাহ্ণ
এখনো থমথমে বরিশাল নগরী: মামলা প্রত্যাহার না হলে যে আন্দোলন হতে পারে!

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ আওয়ামী লীগের নেতা–কর্মীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

 

শুক্রবার (২০ আগস্ট) বরিশাল জেলা ও নগর মহিলা আওয়ামী লীগের নেতারা সভা আয়োজন করে এ দাবি জানান। একই সঙ্গে তাঁরা গত বুধবার রাতে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত দলীয় নেতা–কর্মীদের সুচিকিৎসা এবং গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তির দাবি জানিয়েছেন।

 

সভায় অংশ নেওয়া বক্তারা হুঁশিয়ার করে দিয়ে বলেন, ‘মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারদের মুক্তি না দিলে আরও কঠিন কর্মসূচি দিয়ে দুর্বার আন্দোলন শুরু করা হবে। আমরা যে কত দূর যেতে পারি, তা আপনাদের চিন্তারও বাইরে।

 

সভায় বক্তারা বলেন, ‘এটি একটি পরিকল্পিত মামলা। মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে ফাঁসাতে এ মামলা দায়ের করা হয়েছে। ইউএনওর বাসায় কেউ হামলা করেনি। বরিশাল সিটি কপোরেশনের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে কর্মকর্তা–কর্মচারীরা গিয়েছিলেন ব্যানার–পোস্টার অপসারণে। সেখানে ইউএনওর নির্দেশে আনসার সদস্যরা গুলি চালিয়েছেন। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

 

আজ শুক্রবার বিকেলে শহরের সদর রোডের সোহেল চত্বরে জেলা ও মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়। বরিশাল জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি খালেদা হকের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন নগর মহিলা লীগের সাধারণ সম্পাদক শাহনাজ পারভীন, যুগ্ম সাধারণ সম্পাদক নিগার সুলতানা, যুগ্ম সম্পাদক গায়েত্রী সরকার, জেলার সহসভাপতি শ্যামলী সাহা, বিসিসির সংরক্ষিত ১৯, ২০, ২১ কাউন্সিলর সালমা আক্তার প্রমুখ।

 

সভায় মহিলা আওয়ামী লীগের নেতারা বলেন, মেয়র ও বরিশাল নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে করা মামলায় যে অভিযোগ করা হয়েছে, তা মিথ্যা। তাঁর (মেয়র) এবং দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য এ মামলা করা হয়েছে। তাঁরা মেয়রের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেপ্তার ব্যক্তিদের নিঃশর্ত মুক্তি এবং সুচিকিৎসার দাবি রাখেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]