৭৫’র ১৫ ও ২০০৪ সালের ২১ আগস্ট  একই সূত্রে গাঁথা : এমপি শাহে আলম

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২১ শনিবার, ২০২১, ০৯:১৩ অপরাহ্ণ
৭৫’র ১৫ ও ২০০৪ সালের ২১ আগস্ট  একই সূত্রে গাঁথা : এমপি শাহে আলম

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি॥  বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শাহে আলম বলেছেন ১৯৭১’র মহান মুক্তিযুদ্ধ,৭৫’র ১৫ আগস্ট ও ৩রা নভেম্বর এবং ২০০৪ সালের ২১ আগস্টের হত্যাযজ্ঞের যোগসূত্র রয়েছে। পাকিস্তানের প্রেতাত্মা পরাজিত শক্তিরাই সপরিবারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে ।

 

ওই একই অশুভ শক্তি বঙ্গবন্ধু কন্যা দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও হত্যা করতে বার বার চেষ্টা চালিয়েছে। পিতা জিয়াউর রহমানের পদাঙ্ক অনুসরণ করে তারেক রহমানও হত্যার রাজনীতি শুরু করেছিলেন। দেশ ও জনগনের কল্যাণে কাজ করার জন্য মহান আল্লাহর অপার কৃপায় বঙ্গবন্ধু কন্যা আজও বেঁচে আছেন ।

 

বরিশালের বানারীপাড়ায় ২১ আগস্ট ভয়াল গ্রেনেড হামলা দিবস উপলক্ষে উপজেলা,পৌর আওয়ামী লীগ এবং অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত শোকসভা ও দোয়া-মিলাদ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ২১ আগস্ট শনিবার বিকালে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা গোলাম সালেহ মঞ্জু মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত এ শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন  বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও বানারীপাড়া পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা,সদস্য ডা. খোরশেদ আলম সেলিম,সদস্য ও সলিয়াবাকপুর ইউপি চেয়ারম্যান মাস্টার সিদ্দিকুর রহমান,পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু,সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা,উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক অধ্যাপক জাকির হোসেন,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক জাকির হোসেন সরদার,ইলুহার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক আমিনুল ইসলাম সোহেল,উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মু.মুন্তাকিম লস্কর কায়েস ও সুমম রায় সুমন,উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মমিনুল কবির মিঠুন,ছাত্রলীগ নেতা ফজলে রাব্বী প্রমুখ। বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি ও  পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাহাদ সুমনের সঞ্চালনায় এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইলুহার ইউপি  চেয়ারম্যান শহিদুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক ও চাখার ইউপি চেয়ারম্যান সৈয়দ মজিবুল ইসলাম টুকু,সহ-প্রচার সম্পাদক ও বিশারকান্দি ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম শান্ত,সৈয়দকাঠি ইউপি চেয়ারম্যান আ. মন্নান মৃধা,বাইশারী ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শ্যামল চক্রবর্তী,উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক জাহিদ হোসেন জুয়েল,উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায় ফারুক হোসেন বেপারী,প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুজন মোল্লা,সলিয়াবাকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান,বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লুৎফর রহমান পারভেজ,পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হায়দার আলী,ক্রীড়া সম্পাদক রিপন বনিক, ঢাকা মহানগর (উত্তর ) ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক সাইফুল ইসলাম,যুবলীগ নেতা মশিউর রহমান সুমন ও তপু খান, পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ফয়েজ আহম্মেদ শাওন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল চৌধুরী,ছাত্রলীগ নেতা সুমন সিদ্দিকী প্রমুখ।

আলোচনা শেষে বঙ্গবন্ধুসহ ১৫ ও ২১ আগস্ট নিহতদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]