ভয়াবহ বন্যায় টেনেসিতে নিহত অন্তত ২১, নিখোঁজ ২০

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২৩ সোমবার, ২০২১, ১১:৩৫ পূর্বাহ্ণ
ভয়াবহ বন্যায় টেনেসিতে নিহত অন্তত ২১, নিখোঁজ ২০

আন্তর্জাতিক ডেস্ক:যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য টেনেসিতে ভয়াবহ বন্যায় কমপক্ষে ২১ জন মারা গেছেন। এছাড়াও এখন পর্যন্ত আরও প্রায় ২০ জন নিখোঁজ রয়েছেন। মিডল টেনেসির হামফ্রেস কাউন্টিতে ভয়াবহ বন্যায় এই হতাহতের ঘটনা ঘটেছে বলে স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে রোববার (২২ আগস্ট) এক প্রতিবেদনে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

 

টেনেসি অঙ্গরাজ্যের ওয়াভারলি শহরের পুলিশ ও অগ্নিনির্বাপণ দফতরের প্রধান গ্রান্ট গিলেস্পি স্থানীয় সময় রোববার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে জানান, ‘দুর্যোগের কারণে গত কয়েকদিনে আমরা বিপর্যয়কর ক্ষতি ও প্রাণহানির মুখোমুখি হয়েছি।’

 

হামফ্রেস কাউন্টি ইমারজেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি’র থেকে প্রকাশিত খবরে বলা হয়েছে, বন্যায় মারা যাওয়া ২১ জনের জনের মধ্যে ২০ জনই প্রাণ হারিয়েছেন ওয়াভারলি শহরে। এছাড়া অন্য একজনের মৃত্যু হয়েছে কাউন্টির অন্য আরেকটি স্থানে।

 

এদিকে বন্যার কারণে ওই অঞ্চলটিতে এখনও পর্যন্ত প্রায় ২০ জন নিখোঁজ রয়েছেন। প্রথমে এই সংখ্যাটি ৪৫ বলে জানানো হয়েছিল। গিলেস্পি বলছেন, দুর্যোগের কারণে মোবাইল ফোন সেবা বন্ধ হয়ে গিয়েছিল। যার কারণে মানুষ তাদের স্বজনদের হালনাগাদ পরিস্থিতির খোঁজ নিতে পারছিলেন না। ফলে প্রাথমিকভাবে নিখোঁজের সংখ্যাটি একটু বেশি হয়েছিল।

 

টেনেসি অঙ্গরাজ্যের রাজধানী নাশভিলে আলাদা এক সংবাদ সম্মেলনে গভর্নর বিল লি জানান, ওয়াভারলি শহরে মানুষের জীবনের ব্যাপক ক্ষতি হয়েছে। মানুষের বাড়ি-ঘর ও গাড়ি কার্যত ভেসে গেছে। তার ভাষায়, ‘মানুষের জীবনের এই ক্ষতির দৃশ্য পীড়াদায়ক ও হৃদয়বিদারক।’




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]