পটুয়াখালীতে বাড়তি ফি আদায়ে ঘটনায় কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ ও পথসভা

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২৩ সোমবার, ২০২১, ০৪:২২ অপরাহ্ণ
পটুয়াখালীতে বাড়তি ফি আদায়ে ঘটনায় কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ ও পথসভা

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর সরকারি আব্দুর রসিদ তালুকদার কলেজে বাড়তি ফি আদায় ঘটনায় গতকাল সোমবার বেলা সাড়ে ১১টায় শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে। বাড়তি ফি উত্তোলনে জড়িত পরিচালনা পর্ষদের বিরুদ্ধে তদন্ত ও অপসারণ দাবীতে শিক্ষার্থীদের পক্ষে কলেজ ছাত্রলীগের সভাপতি রাকিব হোসাইন ইউএনও’র মাধ্যমে জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। কলেজ চত্বর থেকে আন্তঃজেলাসড়কে ঘন্টাব্যাপী বিক্ষোভ মিছিল শেষে কলেজ গেইটে বক্তব্য রাখেন, রাকিব হোসাইন, হাফিজ হাওলাদার ও কাজী মুজাহিদ প্রমূখ।

 

বক্তারা বলেন, করোনা সময়ে আয়হীন পরিবারের সন্তান শিক্ষার্থীদের থেকে বাড়তি ফি আদায় করায় লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।
৬ দফা দাবীতে লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, জীবনবৃত্তান্ত ফরম নামে ৩’শ টাকা, এইচএসসি পরীক্ষার ফরম পূরণে সরকারি ফি’র দ্বিগুন থেকে চারগুন অর্থ আদায়, অটোপাস পরীক্ষা ফি ফেরৎ না দিয়ে আত্মসাৎ, এস্যাইনমেন্টে ৬২০ টাকা ও প্রতি বিষয়ে সপ্তাহে ৩০ টাকা আদায়, সনদ ও নম্বরফর্দ উত্তোলনে ৬’শ টাকা আদায় এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. খলিলুর রহমান শিক্ষার্থীদের সকল বিষয়ে শরীরচর্চা শিক্ষক সিকদার নিজাম উদ্দিনের সাথে যোগাযোগ করতে নির্দেশ দিয়ে থাকেন।

অভিযোগের ৬ দফা বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. খলিলুর রহমান স্থানীয় সংবাদকর্মীদের বলেন, কলেজে সাড়ে সাত’শ শিক্ষার্থী । ছাত্রনেতা রাকিব একাই দু’আড়াই শত শিক্ষার্থীর সুপারিশ করে প্রতিবার।

উপজেলা নির্বাহী অফিসার মো. আল-আমিন বলেন, অভিযোগপত্র পেয়েছি। পরিচালনা পর্ষদ নিয়ে সভা করে ব্যবস্থা নেয়া হবে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]