সাংবাদিকদের এড়িয়ে চলছেন বরিশাল প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২৪ মঙ্গলবার, ২০২১, ০৯:৩৭ অপরাহ্ণ
সাংবাদিকদের এড়িয়ে চলছেন বরিশাল প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা

নিজস্ব প্রতিবেদকঃ সংবাদমাধ্যম এড়িয়ে চলছেন বরিশালের প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা। টানা পাঁচ দিন ধরে সংবাদমাধ্যমের মুখোমুখি হচ্ছেন না জেলা প্রশাসক। বিভাগীয় কমিশনারও সংবাদমাধ্যম এড়িয়ে চলছেন চার দিন ধরে।

 

 

গত ১৮ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে বরিশাল সিটি করপোরেশনের কর্মীরা উপজেলা পরিষদ চত্বরের ব্যানার-বিলবোর্ড অপসারণ করতে গেলে ইউএনও’র বাসভবনের নিরাপত্তা কর্মীরা সিটি করপোরেশনের কর্মীদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে সেটি সংঘর্ষে রূপ নেয়। এ ঘটনায় সিটি করপোরেশনের কর্মী সহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হন। গুলিবিদ্ধ হন অনেকে।

এ ঘটনায় পরদিন ১৯ আগস্ট ইউএনও এবং পুলিশ বাদী হয়ে মেয়র সাদিক আবদুল্লাহসহ ৬০২ জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেন। পরে সিটি মেয়রের বাসভবন ঘেরাও করে পুলিশ। ওইদিনই জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বরিশালের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য ১০ প্লাটুন বিজিবি এবং ১০ জন অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট চেয়ে সরকারের কাছে আবেদন করার কথা সাংবাদিকদের জানান। পরে সন্ধ্যায় বরিশালে বিজিবি মোতায়েনের কথা জানিয়েছিলেন তিনি।
 
সন্ধ্যা থেকে সাংবাদিকরা বিজিবি মোতায়েন সংক্রান্ত আপডেট তথ্য জানার জন্য জেলা প্রশাসকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন। কিন্তু তখন থেকে আজ ২৪ আগস্ট সন্ধ্যা পর্যন্ত জেলা প্রশাসক সংবাদমাধ্যমে কর্মরতদের ফোন রিসিভ করেননি। এমনকি জেলা প্রশাসকের সরকারি বাংলোতে গেলেও বরিশালের টেলিভিশন সাংবাদিকদের সঙ্গে দেখা করেননি তিনি।


একই অবস্থা বরিশালের বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদলের। তিনি সবশেষ টেলিভিশন সাংবাদিকের সাক্ষাত দিয়েছেন ২০ আগস্ট। তারপর থেকে তিনি সাংবাদিকদের এড়িয়ে চলছেন। তিন দিন পর আজ দুপুরে এক টেলিভিশন সাংবাদিকের ফোন রিসিভ করে বিভাগীয় কমিশনার বলেন, ফোন না ধরার অপবাদ এড়াতেই তিনি ওই সাংবাদিকের ফোন রিসিভ করেছেন।

তখন ওই সাংবাদিক একটি সাক্ষাতকার চাইলে বিভাগীয় কমিশনার বলেন, এই মুহূর্তে তিনি কোনো সংবাদমাধ্যমে সাক্ষাতকার দেবেন না। সময় হলে সাংবাদিকদের ডেকে সাক্ষাতকার দেওয়া হবে বলে তাকে আশ্বস্ত করেন।

এ ব্যাপারে সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি সাইফুর রহমান মিরন বলেন, প্রশাসনের এমন আচরণ দেশ ও জাতির জন্য অমঙ্গলকর। সংবাদমাধ্যম এড়িয়ে গেলে ভুল তথ্য উপস্থাপিত হতে পারে। এতে ক্ষতির আশঙ্কাই বেশি। প্রশাসনের সর্বোচ্চ কর্মকর্তারা ক্রান্তিকালে সংবাদমাধ্যম এড়িয়ে চললে একপেশে তথ্য প্রকাশ হতে পারে। তাই তাদের এ ধরনের আচরণ পরিহার করা উচিত।

এদিকে প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা সংবাদমাধ্যম এড়িয়ে চললেও বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা স্বাভাবিকভাবে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছেন বলে জানান সাংবাদিক নেতা সাইফুর রহমান মিরন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]