বিশ্বে করোনায় আবারো বেড়েছে সংক্রমণ ও মৃত্যু

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২৫ বুধবার, ২০২১, ১২:২৯ অপরাহ্ণ
বিশ্বে করোনায় আবারো বেড়েছে সংক্রমণ ও মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ॥ গত একদিনে সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় সাড়ে ১০ হাজার মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ৬ লাখ। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২১ কোটি ৩৯ লাখ ৪৭ হাজার ৭৪১ জনে। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৪ লাখ ৬৩ হাজার ৯১৭ জনে। বুধবার সকালে করোনা আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী দেখা যায়, গত একদিনে আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় তিন হাজার। আর নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে দেড় লাখের বেশি।

এদিকে বিশ্বে দৈনিক সংক্রমণের পাশাপাশি দৈনিক মৃত্যুতেও শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৪ হাজার ৬৮৭ জন এবং মারা গেছেন ১ হাজার ১৩০ জন। অন্যদিকে গত একদিনে সবচেয়ে বেশি প্রাণহানির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়া। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৮ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ১০৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪০ লাখ ৮ হাজার ১৬৬ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ২৫২ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮৫ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ১৪ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৬ লাখ ১৫ হাজার ৮ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৫ হাজার ৮২৯ জনের। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৩৭ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ১৬ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৫ লাখ ১১ হাজার ৩৭০ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩৫ হাজার ৭৮৮ জন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]