স্বাস্থ্যবিধি মেনে ২২ এপ্রিল থেকে মার্কেট খোলার দাবি

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ১৮ রবিবার, ২০২১, ১১:৩৯ অপরাহ্ণ
স্বাস্থ্যবিধি মেনে ২২ এপ্রিল থেকে মার্কেট খোলার দাবি

নিজস্ব প্রতিবেদক ॥ স্বাস্থ্যবিধি মেনে আগামী ২২ এপ্রিল থেকে মার্কেট, দোকান ও ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়াসহ ৩ দফা দাবি জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতি।

রোববার রাজধানীর নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান নেতারা। ‘বাংলাদেশ দোকান মালিক সমিতি ও ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) দোকান মালিক সমিতির যৌথ উদ্যোগে’ এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

সংবাদ সম্মেলনে বাংলাদেশ দোকান মালিক সমিতির নেতারা দাবি জানান, শ্রমিক-কর্মচারীদের দুই মাসের বেতন ও বোনাসের ৯৬ হাজার ৭০৮ কোটি টাকার অর্ধেক ৪৮ হাজার ৩৫৪ কোটি টাকা ঈদের আগে ঋণ প্রণোদনা হিসেবে ক্ষুদ্র ব্যবসায়ীদের প্রদান এবং দেশের সার্বিক অর্থনৈতিক অচলাবস্থা দূর করার লক্ষ্যে আগামী ৩ মাসের মধ্যে দেশকে ভ্যাক্সিনেশনের আওতায় আনাতে হবে।

 

লিখিত বক্তব্যে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন বলেন, গত এক বছর করোনাভাইরাসের কারণে ব্যবসায়ীরা অর্থনৈতিকভাবে চরম ক্ষতিগ্রস্ত হয়েছেন।

 

গত বছরের ১৮ মার্চ দেশে যখন প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে তখন আমরা দোকান মালিকরা স্বেচ্ছায় ২৫ মার্চ থেকে সবকিছু বন্ধ করে দেই। পরদিন ২৬ মার্চ থেকে সরকার সবকিছু বন্ধ ঘোষণা করে। তখন থেকে এদেশের ক্ষুদ্র ব্যবসায়ীদের জীবনে চরম ব্যবসায়িক মন্দা ও আর্থিক অনিশ্চয়তা নেমে আসে।

 

৫ মে’র পর আমাদের আবেদনের প্রেক্ষিতে সীমিত পরিসরে দোকানপাট ও মার্কেট খুলে দেয়ার পর ব্যবসা-বাণিজ্যে কিছুটা গতি আসে উল্লেখ করে তিনি বলেন, এরপর আবার সংক্রমণ বাড়তে থাকায় সরকার গত ৭ থেকে ১৩ এপ্রিল বিধিনিষেধ এবং ১৪ থেকে ২১ এপ্রিল কঠোর বিধিনিষেধ আরোপ করে।

 

সংবাদ সম্মেলনে বাংলাদেশ দোকান মালিক সমিতির মহাসচিব মো. জহিরুল হক ভূঁইয়াসহ ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) দোকান মালিক সমিতির ব্যবসায়িক নেতারা উপস্থিত ছিলেন।

 




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]