বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২৫ বুধবার, ২০২১, ০৭:৫৫ অপরাহ্ণ
বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু

 ক্রাইম ট্রেস ডেস্ক: কুমিল্লায় পল্লী বিদ্যুতের অবহেলার কারণে কষ্টে ফলানো ফসল নিয়ে বাড়ি ফেরা হলো না কৃষক জীবন সরকারের (৬০)। ধান কাটার সময় বিদ্যুতের খুঁটি থেকে ঝুলে থাকা তারে স্পর্শ লেগে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে।

 

মঙ্গলবার (২৪ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে জেলার মুরাদনগর উপজেলার নবীপুর পূর্ব ইউনিয়নের গুঞ্জর মধ্যপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জীবন সরকার গুঞ্জর মধ্যপাড়া এলাকার বাসিন্দা।

 

এদিকে বিদ্যুৎস্পৃষ্টে নিহত ওই কৃষকের ধানক্ষেতে পড়ে থাকা মরদেহের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। স্থানীয়দের অভিযোগ- পল্লী বিদ্যুতের অবহেলার কারণে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, তিন দিন আগে ঝড়ে বৈদ্যুতিক খুঁটি থেকে তারটি ঝুলে পড়ে। দুইদিন আগে একই গ্রামের আরেকজন বিদ্যুস্পৃষ্ট হয়ে আহত হন। তখন স্থানীয়রা পল্লী বিদ্যুতের কোম্পানীগঞ্জ জোনাল অফিসকে বিষয়টি জানান। কিন্তু তারা এতে গুরুত্ব দেয়নি। মঙ্গলবার বিকেলে জমির ধান কাটতে গেলে ওই ঝুলন্ত তার পিঠে লেগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই কৃষক জীবন সরকারের মৃত্যু হয়।

 

এ বিষয়ে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কোম্পানীগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার এ কে এম আজাদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঝড়ে বিদ্যুতের খুঁটি থেকে তার নেমে যাওয়ায় এ ঘটনা ঘটেছে। মৃত্যুর ঘটনাটি দুঃখজনক। এ বিষয়ে চান্দিনা হেড অফিস থেকে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

স্থানীয়রা কয়েকদিন আগে অভিযোগ করলেও বিষয়টি কেন সমাধান করা হয়নি- এমন প্রশ্নে তিনি বলেন, আমাদের কাছে কোনো অভিযোগ আসেনি। মৌখিকভাবেও কেউ আমাদের জানায়নি। স্থানীয়রা যে অভিযোগ করেছেন তা সত্য নয়। এ ঘটনায় পল্লী বিদ্যুতের কেউ দায়ী থাকলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

এ বিষয়ে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান বলেন, পরিবারের অনুরোধে মরদেহ ময়নাতদন্ত করা হয়নি। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]