যৌতুক না পেয়ে গৃহবধূর মাথা ন্যাড়া করে দিলেন স্বামী

Barisal Crime Trace
প্রকাশিত এপ্রিল ১৯ সোমবার, ২০২১, ০১:১৩ পূর্বাহ্ণ
যৌতুক না পেয়ে গৃহবধূর মাথা ন্যাড়া করে দিলেন স্বামী

নিজস্ব প্রতিবেদক ॥ টাঙ্গাইলের ভুঞাপুরে যৌতুকের টাকা না দেওয়ায় এক গৃহবধূর মাথা ন্যাড়া করে দিয়েছেন তার স্বামী, শ্বশুর-শাশুড়ি ও ননদ। পাশাপাশি তাকে শারীরিকভাবে নির্যাতনও করা হয়েছে। গত বৃহস্পতিবার এ ঘটনা ঘটে।

 

জানা যায়, ভুঞাপুরের বাহাদীপুর গ্রামের ওই তরুণীর সঙ্গে রাউৎবাড়ী গ্রামের আরশেদের ছয় মাস আগে বিয়ে হয়। বিয়ের কিছুদিন যেতে না যেতেই যৌতুকের টাকার জন্য তার স্বামী, শ্বশুর-শাশুড়ি ও ননদ প্রায়ই মারধর করতেন।

 

এরপর আরশেদ স্ত্রীকে নিয়ে গাজীপুরে চলে যান। সেখানে আরশেদ একটি গার্মেন্টস কারখানায় চাকরি করতেন। কিছু দিন পর আরশেদের ভাড়া বাসায় যান তার মা-বাবা। পরে সেখানেও যৌতুকের জন্য কবিতাকে নির্যাতন করা হয়। এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার তাকে শারীরিকভাবে নির্যাতন ও মাথা ন্যাড়া করে দেন তার স্বামী ও পরিবারের লোকজন।

 

গৃহবধূর মা বলেন, ‘বিয়ের পর থেকে যৌতুকের জন্য আমার মেয়েকে বিভিন্ন সময়ে কবিতার শ্বশুর-শাশুড়ি ও আরশেদের বড়বোন মারধর ও নির্যাতন করত। কিন্তু দরিদ্র থাকায় যৌতুক দিতে না পারায় আরশেদ স্ত্রীকে নিয়ে গাজীপুর চলে যান। এর কিছুদিন পর কবিতার শ্বশুর-শাশুড়ি ও আরশেদের বড়বোন সেখানে গিয়েও যৌতুকের জন্য মারধর করে। একপর্যায়ে তারা গত বৃহস্পতিবার আমার মেয়েকে মাথা ন্যাড়া করে দেয়।’

 

তিনি আরও বলেন, ‘মাথা ন্যাড়া ও নির্যাতনের বিষয়টি আমার মেয়ে মোবাইল ফোনে আমাকে জানালে তাকে বাড়ি চলে আসতে বলি। পরে বাড়ি আসার পর তার শারীরিক অবস্থার অবনতি দেখা দেয়। গত শুক্রবার সকালে ভুঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। পরে থানায় গেলে পুলিশ মামলা নিতে অপারগতা প্রকাশ করে।’

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মহীউদ্দিন জানান, গৃহবধূর মাথা ন্যাড়া ও বাম-ডান পায়ে আঘাতের চিহ্ন রয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় চিকিৎসা শেষে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

 

এ বিষয়ে ভুঞাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল ওহাব জানান, মাথা ন্যাড়া ও শারীরিক নির্যাতনের ঘটনাটি গাজীপুরের। তাকে কোর্টে বা গাজীপুর থানায় মামলা করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]