সময় বাড়ল শিক্ষার্থীদের অঙ্গীকারনামা দেওয়ার

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২৬ বৃহস্পতিবার, ২০২১, ০২:৪০ অপরাহ্ণ
সময় বাড়ল শিক্ষার্থীদের অঙ্গীকারনামা দেওয়ার

ক্রাইম ট্রেস ডেস্ক: অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া শর্ত সাপেক্ষে দ্বিতীয় বর্ষে উন্নীত করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শর্ত বাস্তবায়নে গত ১৪ জুলাইয়ের মধ্যে শিক্ষার্থীদের অঙ্গীকারনামা জমা নিয়ে প্রত্যয়নপত্র পাঠানোর কথা থাকলেও অনেক কলেজ থেকে তা এখনো পাঠানো হয়নি। তাই নতুন করে এই সময় বাড়ানো হয়েছে।

 

নতুন সময়সীমা অনুযায়ী, আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীদের অঙ্গীকারনামা জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট শাখায় পাঠাতে বুধবার (২৫ আগস্ট) একটি নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, যেসব শিক্ষার্থী ২০১৮-২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি ও রেজিস্ট্রেশন, অনলাইনে কোর্স সম্পন্ন, ইনকোর্স পরীক্ষায় অংশগ্রহণ এবং ২০২০ সালের অনার্স প্রথম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন ফরমপূরণ করেছে, তাদের ইতোমধ্যে দ্বিতীয় বর্ষে উন্নীত ঘোষণা করা হয়েছে। উন্নীত হওয়া শিক্ষার্থীদের অঙ্গীকারনামা জমা দিয়ে প্রত্যায়নপত্র (কপি সংযুক্ত) পূরণ করে ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গত ১৪ জুলাইয়ের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, অনার্স প্রথম বর্ষ শাখায় পাঠাতে নির্দেশ দেওয়া হলেও অনেক কলেজ থেকে তা এখনও পাঠানো হয়নি।

বলা হয়েছে, যেসব কলেজ থেকে এখনও প্রত্যয়নপত্র পাঠানো হয়নি, সেসব কলেজের পরীক্ষার্থীদের অঙ্গীকারনামা গ্রহণ এবং কলেজে সংরক্ষণ করে শুধুমাত্র অধ্যক্ষের মাধ্যমে প্রত্যয়নপত্র পূরণ করে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট শাখায় পাঠাতে হবে। শিক্ষার্থীর সাক্ষরিত অঙ্গীকারনামা জাতীয় বিশ্ববিদ্যালয়ে পাঠাতে বলা হয়েছে। যেসব শিক্ষার্থী অঙ্গীকারনামা জমা দিয়েছে তাদের দ্বিতীয় বর্ষে শর্ত সাপেক্ষে ভর্তি ও অনলাইনে ক্লাস শুরুর অনুরোধ করা হয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]