বাবুগঞ্জের মাধবপাশা ইউনিয়ন-সচিব ও উদ্যোক্তার দ্বায়িত্বে চেয়ারম্যান’র বাড়ির কেয়ারটেকার

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২৬ বৃহস্পতিবার, ২০২১, ০৪:২৪ অপরাহ্ণ
বাবুগঞ্জের মাধবপাশা ইউনিয়ন-সচিব ও উদ্যোক্তার দ্বায়িত্বে চেয়ারম্যান’র বাড়ির কেয়ারটেকার
বাবুগঞ্জ ( বরিশাল) প্রতিনিধিঃ বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদের সচিব ও উদ্যোক্তার দ্বায়িত্ব পালন করছেন ইউনিয়নের চেয়ারম্যান এর বাড়ির কেয়ারটেকার।
সরেজমিন বৃহস্পতিবার সকালে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে চেয়ারম্যান কার্যালয়ে গিয়ে দেখা গেছে , ইউনিয়ন পরিষদের সচিব ও উদ্যোক্তার কাজ করছেন মাধবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান এর বাড়ির গরুর খামারের ম্যানেজার মোঃ আবুল বাসার।
তবে, পরিষদে সেবা নিতে আসা একাধিক ব্যক্তিরা জানান, উদ্যোক্তা ও সচিব না থাকায় তারা সেবা পেতে চরম ভোগান্তির স্বীকার হচ্ছেন।
এদিকে ইউনিয়ন পরিষদে গিয়ে সচিবকে না পেয়ে চেয়ারম্যান’র কেয়ারটেকারকে চেয়ারম্যান সার্টিফিকেট প্রদান করতে দেখে তার পরিচয় জানতে চাইলে তিনি পরিচয় না বলে কি কাজ করতে হবে প্রশ্ন ছুড়ে দেন। পরে তাকে সচিব কোথায় জানতে চাইলে তিনি বলেন, সচিব ছুটিতে আছেন। সচিব ও উদ্যোক্তার কাজ আমিই করি।
এ ব্যাপারে ইউপি সচিব এসএম জিয়াউল ইসলাম’র সাথে মুঠোফোনে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, তিনি ছুটিতে বরিশালের বাহিরে আছেন। তবে সচিবের কাজ অন্য কেহ করার এখতিয়ার নেই।
মাধবপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান সাংবাদিকদের বলেন, পরিষদে থাকা ছেলেটি আমার বাড়ির ম্যানেজার। তাঁর বাড়ি ভোলাতে। আমি ও সচিব উপস্থিত না থাকায় পরিষদের ইউপি সদস্যদের সাথে আলোচনা করে তাকে দ্বায়িত্ব দিয়েছিলাম। তবে ওয়ারিশ সার্টিফিকেট, জন্মনিবন্ধন সহ গুরুত্বপূর্ণ কাগজ পত্র তার কর্তৃক দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি এড়িয়ে যান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো আমীনুল ইসলাম এ বিষয় বলেন, ইউনিয়ন পরিষদের সচিব কোন ভাবেই অন্য কোন ব্যক্তিতে তার দায়িত্ব অর্পন করতে পারেন না। তিনি এ বিষয় খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেওয়ার কথা বলেন।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]