শরীরের ব্যথা কমানোর ৩ উপায়

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২৮ শনিবার, ২০২১, ১০:১১ পূর্বাহ্ণ
শরীরের ব্যথা কমানোর ৩ উপায়

লাইফস্টাইল ডেস্কঃ যে কোনো কারণেই শরীরে ব্যথা হতে পারে। বসা বা শোয়া ভঙ্গিমার কারণে অনেক সময় শরীর ব্যথা হতে পারে। আবার বেশি হাঁটলে পায়ে ব্যথা এমনকি হাতেও ব্যথা হতে পারে বিভিন্ন কাজ করার কারণে।

 

কমবেশি সবাই কোনো না কোনো সময় এ সমস্যার মধ্যে দিয়ে যায়। শরীরে ব্যথা হওয়ার মুখ্য কারণের মধ্যে অন্যতম হচ্ছে ক্লান্তি। শরীর অত্যাধিক ক্লান্ত হলে আরও দুর্বল হয়ে পড়তে পারেন।

jagonews24

ফলে শরীরে বিভিন্ন রোগ ও প্রদাহ বাড়তে পারে। এছাড়াও শরীরে পানির ঘাটতি থাকলেও গায়ে, হাত-পায়ে যন্ত্রণা হতে পারে। পর্যাপ্ত পরিমাণ পানি না খেলে তার প্রভাব আমাদের শরীরেই পড়ে।

তবে শরীরে এরকম ব্যথা হলে কীভাবে মুক্তি পাবেন? এজন্য বেশি কিছু করার দরকার নেই। মাত্র ৩ উপায়েই শরীরের যে কোনো ব্যথা থেকে মুক্তি পেতে পারেন। জেনে নিন উপায়গুলো-

jagonews24

>> শরীরে পানির ঘাটতি যেন না হয় সেদিকে নজর রাখুন। দৈনন্দিন বিভিন্ন কাজে শরীর অনেক পানি বেরিয়ে যায়। তাই শরীরে পানির ঘাটতি থাকলে তা আমাদের পেশির উপর বাড়তি চাপ সৃষ্টি করে।

jagonews24

>> আপনার খাদ্যাভ্যাস স্বাস্থ্যকর করে তুলুন। একটি ঠিকঠাক ডায়েট অনুসরণ করুন। যেখানে প্রোটিন, ভিটামিন, কার্বোহাইড্রেট, ফ্যাট সবকিছু পর্যাপ্ত পরিমাণে থাকবে। ডায়েটে পর্যাপ্ত পরিমাণ ক্যালসিয়াম রাখতে হবে।

jagonews24

>> শরীরে যেকোনো প্রদাহ দূর করতে বিভিন্ন মসলা উপকারী ভূমিকা রাখে। বিশেষ করে আদা, হলুদ, দারুচিনি, রসুন জাতীয় মসলাগুলো জয়েন্ট বা পেশির জন্য অত্যন্ত কার্যকর। এসব মসলা পাতে রাখলে সারবে শরীরের সব ধরনের ব্যথা।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]