যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ১৬

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২৮ শনিবার, ২০২১, ০৮:১৪ অপরাহ্ণ
যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক: পেরুর আন্দিজ পর্বতমালা এলাকায় যাত্রীবাহী বাস খাদে পড়ে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দু’জন। এমএমজি লিমিটেড নামে একটি কারখানার চুক্তিভিত্তিক শ্রমিকদের নিয়ে যাওয়ার সময় বাসটি দুর্ঘটনার কবলে পড়ে।

 

পেরুর স্থানীয় সংবাদমাধ্যম আরপিপির বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় গতকাল শুক্রবার সকালে আপুরিম্যাক অঞ্চলের কোতাবামবাস প্রদেশে দুর্ঘটনায় হতাহত চীনা মালিকানাধীন এমএমজি ছাড়াও আরও কয়েকটি কোম্পানির হয়ে কাজ করতেন।

 

আরপিপি রেডিও জানাচ্ছে, বাসটি প্রায় ৬৫৬ ফুট নিচে গড়িয়ে পড়ে। সেটিতে অবস্থান করা শ্রমিকেরা স্থানীয় একটি তামার খনিতে কাজ করতেন। খনিটি পরিচালনার দায়িত্বে থাকা চীনের এমএমজি লিমিটেড অব্শ্য বলছে, নিহতদের অনেকে কোম্পানির শ্রমিক ছিল।

 

এমএমজি কর্তৃপক্ষ বলছে, দুর্ঘটনার শিকার ব্যক্তিরা ম্যানপাওয়ার, জিওটেক, এমবি রেন্টিং, একেডি ড্রিলিং, লাভালিন, এমঅ্যান্ডআরসি, জেআরএম এবং জেপি নাটলিয়ান কোম্পানির হয়ে কাজ করতেন এমন শ্রমিকরাও শুক্রবারের ওই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন।

 

লাস বাম্বাস নামে যে খনিটির কাছে বাসটি দুর্ঘটনায় পড়েছে সেটি পেরুর অন্যতম বৃহৎ খনি। খনিটি কোতাবামবাস এবং পাশের একটি প্রদেশের মধ্যে পড়েছে। পেরু বিশ্বের দ্বিতীয় বৃহৎ তামা উত্তোলনকারী দেশ হওয়ায় সেখানে অনেক কোম্পানির নজর রয়েছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]