পুকুরে মিলল রুপালি ইলিশ

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২৯ রবিবার, ২০২১, ১০:১৪ পূর্বাহ্ণ
পুকুরে মিলল রুপালি ইলিশ

ক্রাইম ট্রেস ডেস্ক:  নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় পুকুর থেকে একটি রুপালি ইলিশ পাওয়া গেছে। ইলিশটির ওজন প্রায় ৩০০ গ্রাম। রোববার (২৯ আগস্ট) ভোরে উপজেলার হরনী ইউনিয়নের বাসিন্দা মো. বেলালের পুকুরে মাছটি পাওয়া যায়।

 

স্থানীয় বাসিন্দা মো. আরিফ বলেন, রোববার (২৯ আগস্ট) ভোরে বেলালের পুকুর থেকে ইলিশ মাছটি ধরা পড়ে। এরপর বাড়ির পাশের মাইনুদ্দীন বাজারে অন্যান্য মাছের সঙ্গে ইলিশ মাছটিও বিক্রি করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেন হরনী ইউনিয়নের ভারপ্রাপ্ত প্রশাসক মাওলানা আবু সাইদ। তিনি বলেন, বেলালের পুকুরে ইলিশ মাছটি পাওয়া যায়। জোয়ারের পানি প্রবেশ করায় হয়তো তখন ইলিশ পুকুরে এসেছে।

 

পুকুরের মালিক মো. বেলাল বলেন, ভোর রাতে সেচ দিয়ে ৩০০ গ্রামের একটি ইলিশ পেয়েছি। সকালে মাইনুদ্দীন বাজারে গিয়ে মাছটি বিক্রি করেছি।

 

এ বিষয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সমুদ্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. নাজমুস সাকিব খান বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ। ইলিশ মাছ একটি বিচিত্র বৈশিষ্ট্যের মাছ। জোয়ারের পানি পুকুরে প্রবেশ করলে তখন নোনা পানির সঙ্গে ইলিশও প্রবেশ করতে পারে। তিনি আরও বলেন, পুকুরে ইলিশ চাষ করা যায় কি না সেটা নিয়ে গবেষণা চলছে।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]