মোদি নয়, জাতীয় পতাকা চান করোনার টিকার সার্টিফিকেটে মমতা

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২৯ রবিবার, ২০২১, ১০:৪৫ পূর্বাহ্ণ
মোদি নয়, জাতীয় পতাকা চান করোনার টিকার সার্টিফিকেটে মমতা

আন্তর্জাতিক ডেস্ক:  করোনাভাইরাসের টিকার সার্টিফিকেটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি পরিবর্তে জাতীয় পতাকার ছবি রাখার দাবি জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার (২৮ আগস্ট) তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের ভার্চুয়াল সভায় বক্তব্য রাখতে গিয়ে এ দাবি জানান তিনি।

 

কেন্দ্রকে আক্রমণ করে মমতা বলেন, জিএসটি বিপর্যয় মোকাবিলার টাকা দেয় না। খালি ছবি লাগাতে ব্যস্ত। টিকা দিয়েও তাতে নিজের ছবি লাগিয়ে দিচ্ছে। তাহলে করোনায় মৃত্যু হলেও আপনার ছবি লাগিয়ে দেওয়া উচিত! এত মানুষ মারা গেলেন, প্রত্যেকের বাড়িতে একটা করে ছবি পাঠিয়ে দিই? একটি টিকা দেওয়ার কৃতিত্ব নিতেও ছবি লাগাতে হয় কেন? এটা কী ধরনের মানসিকতা? আমাদের এখানে যখন সরকার টিকা কিনে মানুষকে দিতে শুরু করল, তখন আমাকেও ছবি লাগানোর প্রস্তাব দেওয়া হয়েছিল। আমি নিষেধ করে দিয়েছি। ছবি লাগাতে হলে জাতীয় পতাকার ছবি লাগাও। দেশে জাতীয় পতাকার থেকে বড় তো আর কেউ নয়!

 

করোনা টিকার সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর ছবি নিয়ে আগেও কথা বলেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। প্রশ্ন তুলেছিল তৃণমূলসহ বিরোধীরাও। যদিও বিরোধীদের দাবিকে গুরুত্ব দেয়নি কেন্দ্র।

 

করোনার টিকা দেওয়া নিয়ে শুরু থেকেই কেন্দ্রের নীতি নিয়ে সরব ছিলেন মমতা। সবাইকে বিনামূল্যে টিকা দেওয়ার দাবি নিয়ে একাধিকবার মোদিকে চিঠিও দিয়েছিলেন তিনি। পরে সেই দাবি মেনে নিয়েই সবাইকে বিনামূল্য টিকা দেওয়ার কথা ঘোষণা করে কেন্দ্রীয় সরকার।

 

শনিবার বিজেপিকেও তীব্র আক্রমণ করেছেন তৃণমূলনেত্রী। তিনি বলেন, বিজেপির দুটো কাজ, গুলি চালানো আর গালিগালাজ করা। কোনো চমৎকার ওরা জানে না। ওরা শুধু জানে মিথ্যার পর মিথ্যা বলতে। তাই বলছি, জোট বাধুন, তৈরি হোন। মানুষের আজ স্বাধীনতা নেই।’




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]