বরিশালে করোনায় ৬ জেলার ৪ হাসপাতালে ৬ জনের মৃত্যু

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২৯ রবিবার, ২০২১, ১১:৪০ পূর্বাহ্ণ
বরিশালে করোনায় ৬ জেলার ৪ হাসপাতালে ৬ জনের মৃত্যু

শামীম আহমেদ ॥ বরিশাল বিভাগে ৬ জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে বরিশাল বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছেন মাত্র ১৩২ জন। আর এ সময়ের মধ্যে ৪৬৭ জন সুস্থতা লাভ করেছেন।

আজ রোববার (২৯ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি জানান, বিভাগে ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয়জনের মধ্যে বরিশালে দুইজন, ভোলায় দুইজন, পিরোজপুরে একজন ও বরগুনায় একজন রয়েছেন। সব মিলিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৫৪ জনে।

 

একই সময় করোনায় আক্রান্ত হয়েছেন ১৩২ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ হাজার ৫৮৫ জনে। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছে ৪৬৭ জন, যা নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৭ হাজার ৩৫৮ জন।

আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ৪৮ জন নিয়ে মোট ১৭ হাজার ৭৮৭ জন, পটুয়াখালীতে নতুন ২৩ জন নিয়ে মোট ৬ হাজার ১০ জন, ভোলায় নতুন ৩৪ জনসহ মোট ৬ হাজার ৪০৪ জন, পিরোজপুরে নতুন ৭ জনসহ মোট ৫ হাজার ১৪৮ জন, বরগুনায় নতুন ১৩ জনসহ মোট ৩ হাজার ৭১১ জন ও ঝালকাঠিতে নতুন ৭ জন নিয়ে মোট ৪ হাজার ৫২৫ জন রয়েছেন।

এদিকে, শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৯৪৮ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ৩৯৪ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৯৪৮ জনের মধ্যে ১৬ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

 

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (রোববার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ১ জন ও করোনা ওয়ার্ডে ৫ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ১০৭ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ৫৩ জন করোনা ওয়ার্ডে এবং ৫৪ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৯৬ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ১৭ দশমিক ৮৫ শতাংশ পজিটিভ শনাক্তের হার।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]