ইসরায়েলের বিমান হামলা গাজায়

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ২৯ রবিবার, ২০২১, ০৪:১১ অপরাহ্ণ
ইসরায়েলের বিমান হামলা গাজায়

আন্তর্জাতিক ডেস্ক: সীমান্তে সংঘর্ষ এবং ইসরায়েলের দক্ষিণাঞ্চলে ‘আগুনে বেলুন’ নিক্ষেপের জবাবে গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। রোববার গাজার অন্তত দু’টি স্থান লক্ষ্য করে এই বিমান হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী। গাজার ক্ষমতাসীন শাসকগোষ্ঠী হামাসের অবস্থানেও হামলার দাবি করেছে ইসরায়েল।

 

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, ইসরায়েলের যুদ্ধ বিমান থেকে হামাসের সামরিক একটি ভবনে হামলা চালানো হয়েছে। ওই ভবনটি অস্ত্র উৎপাদন এবং হামাসের সদস্যদের প্রশিক্ষণের কাজে ব্যবহৃত হতো। এছাড়া জাবালিয়া এলাকার একটি সন্ত্রাসী সুরঙ্গের প্রবেশপথেও আঘাত হেনেছে ইসরায়েলি বিমান।

 

এক বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, গতকাল সীমান্তে সহিংস দাঙ্গা এবং ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে হামাসের আগুনে বেলুন ছোড়ার জবাবে বিমান হামলা চালানো হয়েছে।

 

ইসরায়েলি সেনাবাহিনী বলছে, হামাস কীভাবে সন্ত্রাসী কৌশল অবলম্বন করছে এবং বেসামরিক মানুষকে লক্ষ্যবস্তুতে পরিণত করছে; ওই দুই ঘটনা তার উদাহরণ। তবে ইসরায়েলের বিমান হামলায় গাজা উপত্যকায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

 

ওয়াশিংটনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাতের পর ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট ফিলিস্তিনি ছিটমহল থেকে যে কোনও ধরনের বিশৃঙ্খলার জন্য গাজার ইসলামপন্থী শাসকগোষ্ঠী হামাসকে দায়ী করেছেন। তিনি বলেন, আমি আগেও বলেছি, গাজায় আমাদের কার্যক্রম আমাদের স্বার্থে কাজ করবে।

 

ইসরায়েলি অগ্নিনির্বাপণ কর্মীরা বলেছেন, ফিলিস্তিনি ছিটমহলের কাছের এশকোল অঞ্চলে শনিবার অন্তত দু’টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। হামাসের ছোড়া আগুনে বেলুন থেকে এই অগ্নিকাণ্ড ছড়িয়ে পড়ে বলে দাবি করেছেন তারা।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]