গৃহহীন আসহায় নাসিমার নেই মাথা গোজার ঠাই প্রধানমন্ত্রীর সহায়তা চায় নাসিমা

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ৩০ সোমবার, ২০২১, ০৫:১৮ অপরাহ্ণ
গৃহহীন আসহায় নাসিমার নেই মাথা গোজার ঠাই প্রধানমন্ত্রীর সহায়তা চায় নাসিমা

নিজস্ব প্রতিবেদক -ঃ বরিশাল জেলাধীন উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নে খোলনা গ্রামের গৃহহীন অসহায় নাসিমার চার ছেলে মেয়ে কে নিয়ে তার পরিবার। জীবন যুদ্ধে খুপড়ি ঘরে বসবাস করে আসছেন দীর্ঘ ১৪বছর।২০০৭ সালে সিডরে কেরে নেয় নাসিমার স্বপ্নের নিড়, যা এখনও জোরা লাগেনি, অনেকের কাছে যাবার পরেও মিলেনি মাথা গোজার ঠাই। চৌদ্দ বছর ধরে বিছানাসয়ী প্যরালাইস্ অসুস্থ স্বামী।

 

নাসিমা বেগমের পরিবার খুবই দরিদ্র,আগে তাতের কাজ জীবিকা নির্বাহ করলেও বর্তমানে টিনের ফুটোর বৃস্টির পানি ভিজিয়ে দেয়েছে তার স্বপ্ন।এখন মানুষের দারে কাজ করে জীবন যাপন করেন এই পরিবার।

 

নেই তার ১০ টাকার চালের কার্ড, নেই সরকারি সহয়তার ঘর। বর্ষায় ঘরের চালের ফুটো দিয়ে পড়া পানিতে ভিজে যায় তার ভাঙা ছোট ঘরটি।

 

নাসিমা বেগম এর কাছে জানতে চাইলে বলেন,আমার যে ভাঙা ছোট ঘরটি দেখছো তা দিয়ে শীত, বৃস্টির রাতে অনেক কষ্ট করে পারি দিচ্ছি দিন। ঝড়ের সময় অন্যের ঘরে নিতে হয় আশ্রয়। যদি কোনো সহৃদয়বান ব্যাক্তি কিংবা প্রধানমন্ত্রীর ও স্থানিয় সংসদ সদস্য গরিবের এমপি “সৈয়দা রুবিনা আক্তার মিরা” সরকারী সহয়তায় একটি ঘর আমাকে দিয়ে সহযোগীতা করতো!

 

এলাকার লোকের কাছে জানতে চাইলে তারা বলেন, হ্যা এই অসহায় পরিবারটি সরকারি ঘড় পাওয়া যোগ্য এবং আজ থেকে প্রায় ১৪ বছর ধরে মানবতার জীবন যাপন করছে।তার ঘরে বিবাহ যোগ্য একটি মেয়ে রয়েছে।প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গৃহহীন এই পরিবারটি জীবন শেষ অধ্যায়ে মাথা গোজার ঠাই হিসাবে একটি ঘড় পায় তার আকুল আবেদন জানাই।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]