জেলের জালে মিলল বিরল প্রজাতির মাছ

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ৩০ সোমবার, ২০২১, ০৫:৩১ অপরাহ্ণ
জেলের জালে মিলল বিরল প্রজাতির মাছ

ক্রাইম ট্রেস ডেস্ক: ভোলার চরফ্যাশন জেলেদের জালে ধরা পড়েছে বিরল প্রজাতির সাতটি পাখি মাছ। সোমবার (৩০ আগস্ট) সকালে চরফ্যাশনের সামরাজ মাছঘাট থেকে ভোলার শিবপুরের ভোলার খাল মাছঘাটে বিক্রির উদ্দেশ্য নিয়ে আসেন জাহাঙ্গীর মাঝি নামের এক জেলে। মাছগুলোকে একনজর দেখার জন্য ভোলার খাল মাছঘাটে উৎসুক মানুষ ভিড় জমায়। পরে মাছটি ভাগ করে বিক্রি করা হয়।

জাহাঙ্গীর মাঝি বলেন, রোববার (২৯ আগস্ট) রাতে বঙ্গোপসাগরের ড্রামবয়া এলাকায় জাল ফেললে অন্য মাছের সঙ্গে এই সাতটি পাখি মাছ জালে ধরা পড়ে। মাছগুলো শিবপুর এলাকার ভোলার খাল মাছ ঘাটে মো. খোরশেদ মিয়ার আড়তে ১৫ হাজার টাকা বিক্রি করা হয়েছে।

 

তিনি আরও বলেন, এই ৭টি মাছের মধ্যে দুটির ওজন ৩২ কেজি করে, তিনটির ওজন ২৪ কেজি করে এবং বাকি দুটির একটি ১৬ কেজি, অন্যটি ১২ কেজি।

 

ভোলার খাল মাছঘাটের আড়তদার খোরশেদ মিয়া বলেন, স্থানীয়দের মধ্যে এ মাছ খাওয়ার আগ্রহ কম থাকায় মাছগুলোকে কেটে ৪০০ টাকা ভাগে বিক্রি করা হয়েছে।

 

তবে ভোলা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা জামাল হোসেন জানান, ভোলা জেলায় সাগর মোহনায় থাকায় এখানে সামুদ্রিক মাছ বেশি পাওয়া যায়। স্থানীয় জেলেরা এই মাছটিকে পাখি মাছ নামে চিনলেও এটির বৈজ্ঞানিক নাম সেইল ফিশ।

 

এ মাছ গভীর সমুদ্রে বেশি দেখা যায়। দ্রুতগামী এ মাছ খেতে খুব সুস্বাদু হওয়ায় থাকার বাজারে এর ব্যাপক চাহিদা রয়েছে বলে জানান তিনি।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]