মাঝ নদীতে দুই নৌকার সংঘর্ষ, ১১ জনের মৃত্যু

Barisal Crime Trace
প্রকাশিত আগস্ট ৩০ সোমবার, ২০২১, ০৫:৩৯ অপরাহ্ণ
মাঝ নদীতে দুই নৌকার সংঘর্ষ, ১১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে দুই নৌকার মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ১১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও বেশ কয়েকজন। স্থানীয় সময় রোববার (২৯ আগস্ট) দেশটির আমাজন অঞ্চলে এই ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

 

এদিকে এক বিবৃতিতে দুর্ঘটনা ও প্রাণহানির বিষয়টি নিশ্চিত করেছে পেরুর সরকার। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল টিভি পেরু জানিয়েছে, রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ৫টার দিকে পেরুর আমাজন অঞ্চলের মুয়ুনা এলাকার হুয়ালগা নদীতে এই দুর্ঘটনা ঘটে।

 

ভোর ও সকালের মাঝামাঝি সময় হওয়ার কারণে সেসময় নদীতে ঘন কুয়াশা ছিল এবং যাত্রীবোঝাই একটি নৌকা ও পণ্যবাহী বার্জের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষের পর যাত্রীবোঝাই কাঠের নৌকাটি নদীতে ডুবে যায় এবং এতেই ওই হতাহতের ঘটনা ঘটে।

 

পেরুর ন্যাশনাল ইনস্টিটিউট অব সিভিল ডিফেন্স এক বিবৃতিতে জানিয়েছে, ‘নদীতে দু’টি নৌকার সংঘর্ষের পর ১১ জনের মৃত্যু হয়েছে এবং ৬ জন আহত হয়েছেন। এছাড়া এখন পর্যন্ত অনির্দিষ্ট সংখ্যক যাত্রী নিখোঁজ রয়েছেন।’

 

আলজাজিরা জানিয়েছে, নিখোঁজদের উদ্ধারে দমকলকর্মী, পুলিশ ও ডুবুরিরা কাজ করছেন। এছাড়া দুর্ঘটনার পর জীবিত ফিরে আসা ব্যক্তিরা নদীর তীরে আহাজারি করছেন বলে টেলিভিশন ফুটেজে দেখা যায়।

 

দুর্ঘটনার পর জীবিত ফিরে আসা ব্যক্তিদের দেওয়া তথ্য অনুযায়ী, পরিবারের সদস্যদের নিয়ে ডুবে যাওয়া নৌকায় করে ভ্রমণে বেরিয়েছিলেন অনেকে। নৌকায় সেসময় প্রায় ২০ জন শিশুও ছিল।




আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি বরিশাল ক্রাইম ট্রেস”কে জানাতে।
ই-মেইল করুনঃ[email protected]